1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ১৬ মে ২০২২, ১১:৫০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

‘মধ্যরাতে হঠাৎ উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয়’

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ১১ এপ্রিল, ২০১৮
  • ২৮ পাঠক

নিউজ ডেস্ক,নরসিংদী প্রতিদিন,বুধবার,১১ এপ্রিল ২০১৮: মধ্যরাতে হঠাৎ উত্তাল হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের হলে হলে ক্ষমতাসীন ছাত্র সংগঠন ছাত্রলীগের হামলার অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে বেশ কয়েকটি ছাত্রী হলও রয়েছে। এমনকি কবি সুফিয়া কামাল হলে মেয়েদের পিটিয়ে রক্তাক্ত করার অভিযোগও পাওয়া গেছে। এই অভিযোগে হল ছাত্রলীগের সভাপতি ইসরাত জাহান ইশাকে বিশ্ববিদ্যালয় এবং ছাত্রলীগ থেকে তাৎক্ষণিক বহিষ্কার করা হয়েছে।

ছেলেদের হলগুলোতেও এমন অভিযোগ পাওয়া গেছে। বেশ কিছু হল থেকে ছাত্রদের বের হতে দেয়া হচ্ছে না বলে জানিয়েছে হলগুলোতে অবস্থানকারী শিক্ষার্থীরা। তারা প্রত্যেকেই ভীত আছে এবং গণমাধ্যমের কাছে কিছু বলতে চাচ্ছে না।

কোটা সংস্কার নিয়ে পোস্ট দেয়া, ছাত্রলীগের প্রোগ্রামে না যাওয়া ও নেতাদের কথা না শোনায় বেশ কিছু শিক্ষার্থীকে হল ছাড়ার হুমকিও দেয়া হয়েছে। স্যার এ এফ রহমান হল, হাজী মুহাম্মাদ মহসিন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, জহুরুল হক হল, এসএম হল, ফজিলাতুন্নেসা মুজিব হলে হল থেকে বের করে দেয়ার হুমকি ও হেনস্তার অভিযোগ পাওয়া গেছে।

এরই মধ্যে নেতাদের নির্দেশ উপেক্ষা করে বেশ কিছু শিক্ষার্থী মধ্যরাতেই রাস্তায় নেমে এসেছে। হল ছেড়ে বাইরে বিক্ষোভ করছেন ছাত্রীরাও। নির্যাতন বন্ধ না হলে রোকেয়া হলের শিক্ষার্থীরা সবাই হল থেকে বের হয়ে যাওয়ার হুমকিও দিয়েছে।

রোকেয়া হলেও মেয়েদের টর্চার করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোকেয়া ও শামসুন্নাহার হলের মেয়েরা বাইরে বেরিয়ে এসেছেন। এদিকে জিয়া হলের ১ম ও ২য় বর্ষের ছাত্ররাও বাইরে এসে বিক্ষোভ করছেন বলে জানা গেছে।

সন্ধ্যার পর থেকে বিভিন্ন হলে ছাত্রলীগ বর্ধিত সভা করে নিজেদের কর্মীদের ধমক দিয়েছে যেন আন্দোলনে না যায়। এছাড়াও সাধারণ ছাত্রছাত্রীদদের ভয় দেখানো হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

শিক্ষার্থীরা জানান, সার্জেন্ট জহুরুল হক হলের সভাপতি সোহানুর রহমান নেতাকর্মীদের হুমকি দিয়েছেন।

ক্যাম্পাসে হাজার হাজার শিক্ষার্থীর বিক্ষোভ চলছে। তারা নিরাপদ ক্যাম্পাস চাই, ছাত্রদের নিরাপত্তা চাই, হলে হলে অত্যাচার বন্ধ করো বন্ধ করো, পড়তে এসেছি মরতে নয়; ইত্যাদি স্লোগান দিচ্ছেন।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় হল শাখা ছাত্রলীগের সভাপতি ইসরাত জাহান এশাকে বিশ্ববিদ্যালয়, হল প্রশাসন ও ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD