1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:৪৮ পূর্বাহ্ন

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ ড. মোহাম্মদ সাহাব উদ্দিনের জানাজা নামাজ সম্পন্ন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১৯ এপ্রিল, ২০১৮

নিউজ ডেস্ক,নরসিংদী প্রতিদিন,বৃহস্পতিবার,১৯ এপ্রিল ২০১৮:
মো. কামাল হোসেন ভূঁঞা: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা, সাবেক এমপি, নরসিংদী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, বঙ্গবন্ধু পরিষদ নরসিংদী জেলা শাখার সভাপতি ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মোহাম্মদ সাহাব উদ্দিনের ২য় জানাজা নামাজ রাষ্ট্রীয় মর্যাদায় বুধবার ২.৩০ মিনিটে বীর মাইজদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয় এবং পারিবারিক কবরস্থানে বর্ষীয়ান এই নেতার দাফন সম্পন্ন হয়। ১ম জানাজা নামাজ সকাল সাড়ে ৮টায় নরসিংদী সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। মুত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। মঙ্গলবার দুপুরে নরসিংদীর ব্রা‏হ্মন্দীস্থ নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের জানাজা নামাজে নরসিংদী-৪ মনোহরদী বেলাব আসনের সংসদ সদস্য এড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন উপস্থিত হয়ে মরহুমের শোকার্ত পরিবারকে সমবেদনা জানান, এবং মরহুমের বর্ণিল জীবনের স্মৃতিময় কিছু কথা আলোচনা করেন। মনোহরদী, বেলাব আসনের সাবেক সংসদ সদস্য সরদার সাখাওয়াত হোসেন বকুল জানাজা নামাজে উপস্থিত মরহুমের মাগফেরাত কামনা করেন এবং শিক্ষাগুরুর জন্য সকলের দোয়া প্রার্থনা করেন। জানাজা নামাজে অন্যান্যদের মধ্যে মনোহরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইফুল ইসলাম খান বীরু, ডা. রউফ সরদার, নরসিংদী জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মোতালিব পাঠান, মনোহরদী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মতিউর রহমান তারা, মনোহরদী ও বেলাব এর আওয়ামীলীগ ও অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সরকারের উচ্চ পর্যায়ের চাকুরিজীবী, মরহুমের ছাত্রবৃন্দ, মনোহরদী পৌর মেয়র আমিনুর রশিদ সুজন, মনোহরদী উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যবৃন্দসহ কয়েক হাজার মানুষ মরহুমের জানাজা নামাজে অংশগ্রহণ করেন। মনোহরদী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শহিদ উল্লাহ ও মনোহরদী থানা পুলিশ বিভাগ বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অর্নার প্রদান করেন।

ড. মোহাম্মদ সাহাব উদ্দিন অত্যন্ত দরিদ্র পরিবারে জন্মগ্রহণ করে নিজ যোগ্যতা এবং আত্মবিশ্বাসে উচ্চ শিক্ষা গ্রহণ করে সমাজে প্রতিষ্ঠিত হন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে তিনি মনোহরদী অঞ্চলের অন্যতম সংগঠক ছিলেন। স্বাধীনতা পরবর্তী সময়ে তিনি মনোহরদী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক থাকাবস্থায় তৎকালীন এমপি গাজী ফজলুর রহমানকে ১৯৭৪ সালে সর্বহারা পার্টির সদস্যরা হত্যা করার পর উপ-নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করে এমপি নির্বাচিত হন। সেই সময়ে তিনি নরসিংদী কলেজে অধ্যাপনা করতেন। পরে তিনি তৎকালীন নরসিংদী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্বও পালন করেছিলেন। তিনি সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শকে লালন করেছেন। তিনি বঙ্গবন্ধু পরিষদের নরসিংদী জেলা শাখার আমৃত্যু সভাপতি ছিলেন। জীবদ্দশায় তিনি উপজেলা ও জেলা আওয়ামীলীগের বিভিন্ন পদে অধিষ্ঠিত ছিলেন।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD