1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

জানুন পুদিনার পাতার যতগুণ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ২১ এপ্রিল, ২০১৮
  • ৪৫ পাঠক

নিউজ ডেস্ক, শনিবার, ২১ এপ্রিল ২০১৮:
পুদিনা পাতার রস বহুকাল থেকেই ব্যথা নিরাময়ে ব্যবহৃত হয়ে আসছে। বুক জ্বালাপোড়ায় প্রাকৃতিক ঔষধ হিসেবেও এর জুড়ি নেই। শুধু ব্যথা কিংবা জ্বালাপোড়া নয় পুদিনার রসের রয়েছে নানা স্বাস্থ্য উপকারিতা।

● পুদিনার জুসে ফাইটোনিউট্রিয়েন্ট, অ্যান্টিঅক্সিডেন্ট ও মেন্থল থাকে যা হজমে সাহায্য করে এবং খিঁচুনি প্রতিরোধ করে। পেট ব্যথা ও পেটের সমস্যায় এটি কাজে দেয়। পুদিনার রস পিরিয়ডের ব্যথা থেকে মুক্তি দেয় এবং রক্ত পরিশোধনে সাহায্য করে। এছাড়া পুদিনার রস বিশেষ করে কোলন ক্যান্সার ও ফুসফুসের ক্যান্সারের ক্ষেত্রে কার্যকরী ভূমিকা রাখে।

● ত্বককে প্রাকৃতিকভাবে উজ্জ্বল, নিস্তেজ, ফাটা ও স্তর পূর্ণ ত্বককে আর্দ্রতা প্রদান করতে পারে পুদিনার রস। এছাড়াও পুদিনার রস ব্রণ দূর করতেও সাহায্য করে। ছত্রাকজনিত রোগ ক্যান্ডিডা নিরাময়ে চমৎকারভাবে কাজ করে এটি।

● অ্যালার্জির চিকিৎসায় কার্যকরী ভূমিকা রাখে পুদিনার রস। পুদিনার রসে বিদ্যমান রোজমেরিনিক এসিড নামক অ্যান্টঅক্সিডেন্ট ফ্রি র্যাডিকেল ও অ্যালার্জির প্রতিক্রিয়া কমাতে সাহায্য করে ভালোভাবে।

● পুদিনায় ভিটামিন বি, ই, সি ও ডি থাকে বলে সংক্রমণ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। ঠাণ্ডা ও কাশিতেও চমৎকার কাজ করে পুদিনার রস।

● পুদিনা পাতায় ব্যাকটেরিয়ারোধী ও প্রদাহরোধী উপাদান থাকায় এটি ওরাল ইনফেকশন দূর করতে সাহায্য করে। মুখের স্বাস্থ্য ভালো রাখতে এবং দাঁতের রোগকে দূরে রাখতে নিয়মিত কয়েকটি পুদিনার পাতা চিবাতে পারেন।

● গ্রিনটি এর সাথে পুদিনার পাতা ফুটিয়ে নিয়ে পান করতে পারেন। এতে আপনার স্ট্রেস ও হতাশা দূর হবে বলে মনে করেন চিকিৎসা বিজ্ঞানীরা। পুদিনাপাতার জুস পান করুন, সুস্থ থাকুন।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD