1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১০:২৪ পূর্বাহ্ন

গত ২৫ বছরের যুদ্ধে সোয়া কোটি মুসলিম নিহত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮

নিউজ ডেস্ক,নরসিংদী প্রতিদিন,সোমবার,২৩ এপ্রিল ২০১৮: তার্কিস হিস্টরিক্যাল সোসাইসির পরিচালক রেফিক তুরান ইস্তাম্বুলের এক সম্মেলনে প্রতিবেদন প্রকাশ করে বলেছেন যে, গত পঁচিশ বছরে বিশ্বের বিভিন্ন স্থানে যুদ্ধে সাড়ে ১২ মিলিয়ন তথা সোয়া কোটি মুসলিম নিহত হয়েছে যা একটি বিশ্বযুদ্ধের সমান ক্ষয়ক্ষতি।

তিনি বলেন, যুদ্ধ সাধারণত দুই দেশের মধ্যে হলেও অনেক সময় নিজ দেশের মধ্যেও যুদ্ধ হয়। যুদ্ধের ফলাফল কখনোই অনুমান করা যায় না। তুরস্ক ও সিরিয়া অসমাপ্ত যুদ্ধে লিপ্ত বলে মনে হচ্ছে। খবর ডেইলি সাবাহ’র।

তুরান আরো বলেন, আমেরিকা রাশিয়া ও ইরান নিজেদের স্বার্থে সিরিয়াতে শান্তি চায় না তা ইতোমধ্যেই স্পষ্টভাবে প্রমাণিত হয়েছে।

মানবিজ থেকে সন্ত্রাসীদের বিতাড়িত করার পর সিরিয়াতে একটি আশার আলো দেখা দিয়েছে, পুরো সিরিয়াকে মুক্ত করা এখন সময়ের দাবি মাত্র।

গত ২০১১ সাল থেকেই সিরিয়া একটি অমানবিক যুদ্ধে লিপ্ত, আসাদ সরকার ক্ষমতার লোভে যে কোনো উপায়ে নিজেদের টিকিয়ে রেখেছে। জাতিসংঘের হিসাব অনুযায়ী কয়েক লাখ মানুষ শুধু সিরিয়াতেই নিহত হয়েছে।

এছাড়া বিগত বছরগুলোতে ইরাক, আফগানিস্থান, পাকিস্থান, ইয়ামেন, মায়ানমার, ফিলিস্তিন ও ভারতসহ আফ্রিকার কিছু দেশে অগণিত মুসলিম নিহত হয়েছে। এর মধ্যে কিছু নিহত হয়েছে অন্য দেশের সাথে যুদ্ধে আবার কিছু নিহত হয়েছে গৃহযুদ্ধে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD