1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৪:০৩ পূর্বাহ্ন

ভোটের প্রস্তুতি নেই নূরালাপুরে; মহিষাশুড়া ইউপি নির্বাচনের ভোট গ্রহন আজ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ২৫ এপ্রিল, ২০১৮

খন্দকার শাহিন,নরসিংদী প্রতিদিন, বুধবার,২৫ এপ্রিল ২০১৮: নরসিংদী সদর উপজেলার নূরালাপুর ও মহিষাশুড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আজ ভোট গ্রহনের কথা থাকলেও শেষ পর্যন্ত শুধুমাত্র মহিষাশুড়া ইউপিতে ভোট গ্রহন হচ্ছে আজ। অন্যদিকে নুরালাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে বিভিন্ন নাটকীয়তা শেষে হাইকোর্ট থেকে নির্বাচন হওয়ার রায় আসলেও বিধিমতো নির্ধারিত সময়ে রায়ের কপি হাতে না পেয়ে উক্ত ইউনিয়ন পরিষদের নির্বাচন পরে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল আজিজ।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়,, মহিষাশুড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪ জন চেয়ারম্যান প্রার্থী, ৯ জন সংরক্ষিত মহিলা সদস্য ও ২৮ জন সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামীলীগের মনোনীত প্রার্থী এনামূল হক শাহিন নৌকা মার্কায়, বিএনপির তোফাজ্জল হোসেন ধানের শীষ মার্কায়, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মুফতি কাউসার আহমেদ হাতপাখা মার্কায় ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান মো. আলমগীর ভূইয়া আনারস মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউনিয়নে মোট ১১টি ভোট কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ২৫০৭৬ জন। তাদের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১২৬৩৫ জন এবং নারী ভোটারের সংখ্যা ১২৪৪১জন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সূত্রে জানা গেছে, মহিষাশুড়া ইউপি নির্বাচন উপলক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে, প্রতিটা কেন্দ্রে প্রিজাইডিং অফিসার ও পুলিশ পৌঁছে গেছেন। নির্বাচনী এলাকায় দুই প্লাটুন বিজিপি,র‌্যাবের দুটি দল, ৬টি মোবাইল কোর্ট,২টি স্ট্রাইকিং ফোর্স ও একটি রিজার্ভ ফোর্স কাজ করছে। এছাড়াও ৬ নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন। নির্বাচনকে অধিকতর গ্রহনযোগ্য করতে নির্বাচন কমিশন থেকে ৩জন কর্মকর্তাকে পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মো. আলমগীর ভূইয়া জানান সুষ্ঠু নির্বাচন হবে কিনা এ নিয়ে আমরা শঙ্কিত। ক্ষমতাসীন দলের লোকেরা আতঙ্ক সৃষ্টি করতে মোটর সাইকেল নিয়ে মহড়া দিয়ে গেছে। সাধারণ ভোটাররা ভয়ে কেন্দ্রে যেতে অনীহা প্রকাশ করছে কিন্তু তাদেরকে ভোট কেন্দ্রে যাওয়ার জন্য অনুরোধ করতে করতে আমরা ক্লান্ত।

সরকার দলীয় প্রার্থী এনামূল হক শাহিন জানান, এ ইউনিয়নে উন্নয়নের জন্য দলীয় ভাবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছি। আল্লাহর রহমতে ভোটারদের প্রায় প্রত্যেকের দ্বারে পৌঁছতে সক্ষম হয়েছি। তারা আজ সঠিক ভোট প্রয়োগের মধ্য দিয়ে আমাকেই বিজয়ের মালা পড়াবে বলে বিশ্বাস করি।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. আ. আজিজ জানান, নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে দিয়ে অবাধ সুষ্ঠু ও সর্বজন গ্রহনযোগ্য নির্বাচন উপহার দিতে আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। একটা ভালো নির্বাচন উপহার দিতে আমরা সংশ্লিষ্ট সকলের সহযোগীতা চাই। আর অপর ইউনিয়ন নূরালাপুরের নির্বাচন দ্রুত সম্পন্ন হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, নূরালাপুর ও মহিষাশুড়া ইউনিয়ন দুটিতে ২০১৬ সালে নির্বাচন হওয়ার কথা ছিল। সীমানা সংক্রান্ত জটিলতায় মামলা চলমান থাকায় এই দুটি ইউনিয়নের নির্বাচন স্থগিত রাখা হয়। পরে জটিলতার নিরসন হওয়ায় দুটি ইউনিয়নেই নির্বাচন হতে আর কোন বাধা ছিল না। তাই দুই বছর পর তফছিল ঘোষণা করে নির্বাচন কমিশন। কিন্তু ১৭ এপ্রিল নুরালাপুর বলভদ্রদী গ্রামের মো. লোকমান হোসেন ও অহিবুর রহমান সীমানাসংক্রান্ত জটিলতার ঘটনায় উচ্চ আদালতে আরেকটি রিট আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে গত ২৩ এপ্রিল সোমবার বিকালে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও মো. ইকবাল কবিরের দ্বৈত বেঞ্চ এ স্থগিতাদেশ দেন।

পরে গতকাল ২৪ এপ্রিল এ নির্বাচনের সরকারদলীয় চেয়ারম্যান প্রার্থী খাদেমুল ইসলাম ফয়সাল এ স্থগিতাদেশের উপর চেম্বার জজ আদালতে পুনরায় রিট পিটিশন করেন। পরে গতকালই ঐ নির্দেশের উপর স্থগিতাদেশ দিয়েছে চেম্বার জজ আদালত। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে নুরালাপুরে আওয়ামীলীগ সমর্থনদের আনন্দ উল্লাস করতে দেখা যায়।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD