1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে অবৈধ ব্যাটারী চালিত রিক্সার দৌরাত্ম্য চরমে

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১৪ মে, ২০১৮
  • ৭১ পাঠক

নিউজ ডেস্ক,নরসিংদী প্রতিদিন,সোমবার,১৪ মে ২০১৮: নরসিংদী জেলার সদর উপজেলাসহ জেলা শহরে ব্যাপক ভাবে বৃদ্ধিপাচ্ছে অবৈধযান অটোরিক্সা। এই সকল অবৈধ যানের অপ্রশিক্ষিত চালকদের বেপড়োয়ার কারনে প্রায় প্রতিনিয়ত সাধারন যাত্রীরা নানা দূর্ঘটনার স্বীকার হচ্ছে।

এমন কি প্রাণ হানির ঘটনার স্বীকার ও হচ্ছে সাধারন যাত্রিরা। ইদানিং প্রায় সকল প্যাডেল রিক্সায় লাগানো হয়েছে শক্তিশালি মটর যা কিনা বৈদুতিক চার্জে ব্যাটারীর মাধ্যমে চলে থাকে। এতে প্রায় বিপুল পরিমানের বিদ্যুতের অপচয় হচ্ছে।

শহরের প্রায় অধিকাংশ এলাকায় গড়ে উঠেছে অটোরিক্সার অবৈধ গ্যারেজ, যেখানে বিদ্যুতের ঘুটি থেকে অবৈধ ভাবে সংযোগ নিয়ে প্রায় সারাদিন গাড়ি গুলোকে চার্জ দেয়া হয়। এতে নরসিংদী পল্লিবিদ্যুৎ সমিতি প্রতি মাসে বিপুল পরিমানে টাকা লোকশান দিতে হচ্ছে। সরকারের বিধিনিষেধ থাকা সত্বেও অটোরিক্সার লাগাম যেন নরসিংদী শহর থেকে টেনে ধরে রাখা যাচ্ছে না। বিগত কয়েক মাস আগে নরসিংদী জেলাপ্রশাসক অবৈধ ব্যাটারীচালিত রিক্সা নিয়ন্ত্রনের উদ্যেগ নিলে এতে বাধসাজে স্হানীয় কিছু শ্রমিক নামধারী কথিত নেতা। তাদের বিরোধিতায় এই সমস্ত অবৈধ যান নিয়ন্ত্রন করা জেলাপ্রশাসকের পক্ষেও সম্ভব হয়ে উঠেনি।

তবে শুধু মাত্র জেলাপ্রশাসকের বাসভবনের সামনের রাস্তাটি ব্যাটারী চালিত রিক্সা মুক্ত করা হয়েছে। নরসিংদী শহরের সাধারন পথ যাত্রীদের কাছে কথা বলে জানাযায় যে, তারা স্হানীয় জনপ্রতিনিধি ও যথাযথ কর্তৃপক্ষের উদ্যোগে অনতিবিলম্বে নরসিংদী শহরকে ব্যাটারীচালিত রিক্সা মুক্ত একটি শহর প্রত্যাশা করছে ।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD