1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১০:০০ পূর্বাহ্ন

পলাশে নারীর সচেতনতায় নারী উন্নয়ন ফোরামের বিশেষ উদ্যোগ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১৪ মে, ২০১৮

শরীফ ইকবাল রাসেল,নরসিংদী প্রতিদিন,সোমবার,১১ মে ২০১৮: আর নয় বাল্য বিবাহ, নয় কোনো নির্যাতন বা ইভটিজিং। এবার এসব প্রতিরোধ করবে নারীরা নিজেরাই। আর সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে নরসিংদীর পলাশ উপজেলা নারী উন্নয়ন ফোরাম।

পলাশ উপজেলার প্রতিটি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের নিয়ে এই মহতি কাজটি করছেন উপজেলা নারী উন্নয়ন ফোরাম। উপজেলা পরিষদের অর্থায়নে উপজেলা প্রতিটি মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম, নবম ও দশম শ্রেনির ছাত্রীদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষন দিয়ে যাচ্ছে নারী উন্নয়ন ফোরাম। এই প্রশিক্ষনে ছাত্রীরা নিজেদের শরীর স্বাস্থ্য ভালো রাখার প্রশিক্ষনের পাশাপাশি বাল্য বিবাহ, নারী নির্যাতন ও ইভটিজিং প্রতিরোধের কলা কৌশলও গ্রহণ করছেন।

আর এই প্রশিক্ষনের ফলে ছাত্রীরা নিজেদের ধারাই এই সকল প্রতিরোধ করবে বলে শপথ গ্রহণ করে।

এই প্রশিক্ষন কর্মশালায় প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র মেডিকেল অফিসার রাবেয়া আহমদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা খায়রুল আলম, এবং আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ও বিভিন্ন স্কুলের শিক্ষক।

উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী পলাশ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা সুলতানা লাকি এই প্রসঙ্গে জানান, বাল্য বিবাহ, নারী নির্যাতন ও ইভটিজিং সামাজিক জীবনে একটি ব্যাধি হয়ে দাড়িয়েছে। তাই মনে করেছি স্কুলের মেয়েদের সঠিক প্রশিক্ষন দিলে তারা নিজেরাই এই সকল অনাচারের বিরোদ্ধে রুখে দাড়াবে।

সেই চিন্তা মাথায় নিয়ে উপজেলা পরিষদের অর্থায়নে মেয়ের প্রশিক্ষত করা হচ্ছে। এরই অংশ হিসেবে এবছর সুলতানপুর তৌহিদ মেমোরিয়াল, রাবান উচ্চ বিদ্যালয়ে ও চরসিন্দুর উচ্চ বিদ্যালয়ে সম্পন্ন হয়েছে। পর্যায়ক্রমে সকল স্কুলে এই প্রশিক্ষন দেওয়া হবে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD