1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১০:৫৫ পূর্বাহ্ন

নরসিংদীতে নদী খনন প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ২০ মে, ২০১৮

শরীফ ইকবাল রাসেল★
নরসিংদী প্রতিদিন,২০ মে ২০১৮:
নরসিংদী জেলার অন্তর্ভূক্ত আড়িয়ালখাঁ নদী, হাড়িধোয়া নদী, ব্রহ্মপুত্র নদ, পাহাড়িয়া নদী, মেঘনা শাখা নদী ও পুরাতন ব্রহ্মপুত্র শাখা নদ পুন:খনন প্রকল্প শীর্ষক অবহিতকরণ ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৯ মে শনিবার বিকেলে নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্টিত সভায় স্থানীয় সরকার শাখার উপ পরিচালক ড. এটি এম মাহবুব উল করিম এর সঞ্চালনায় আলোচনা করেন নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, প্রকল্পের পরিচালক লে: কর্ণেল কিসমত, পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিনিধি মাহাবুব হাসান শাহীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সাইফুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বিজয় ইন্দ্র শংকর চক্রবর্তীসহ সকল বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) এবং ইউপি চেয়ারম্যানগণ।

সভায় নদী খনন বিষয়ে স্থানীয় কৃষকদের বরাত দিয়ে জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ জানান, এই নদী খনন শুরুতেই কৃষকদের ব্যক্তি মালিকানাধীন জমি খনন করার অভিযোগ উঠেছে। ফলে নদী খনন কাজে বাধাগ্রস্ত হতে পারে। সেই বিষয়ে কৃষকদের স্পস্ট ধারনা তৈরীর জন্য মাঠ পর্যায়ে সভা করা প্রয়োজন।
খননকাজে নিয়োজিত সেনা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়ছে যে, যেখানে নদী রয়েছে সেখানেই কাটা হবে, কারো ব্যক্তিমালিকানাধীন সম্পত্তি এই প্রকল্পের মাধ্যমে কাটা হবেনা।

তারা আরো জানান, যেহেতু এটি নদী কনন প্রকল্প তাই এই প্রকল্পের মাধ্যমে কৃষকদের কোনো প্রকার ক্ষতিপুরন বা অধিগ্রহণ করা হবেনা। এই প্রকল্পের মাটি দিয়ে স্থানীয় উপাসনালয়, স্কুল কলেজের মাঠ বা কৃষকদের নিচু জমি ভরাট করা হবে। এই নিয়ে কোনো রাজনৈতিক মহল বা কোনো গোষ্ঠি কোনোরকম ঝামেলা করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



এই পাতার আরও সংবাদ:-



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD