1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:০০ পূর্বাহ্ন

মাধবদীতে প্রি-পেইড মিটার স্থাপনে ভোগান্তি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১ জুন, ২০১৮

খন্দকার শাহিন*
নরসিংদী প্রতিদিন,০১ জুন, শুক্রবার ২০১৮:
নরসিংদীর শিল্প শহর মাধবদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ এ প্রি-পেইড মিটার ব্যবহারের শুরুতেই নানা রকম অনিয়ম ও জটিলতায় গ্রাহকদের ভোগান্তি চরমে পৌঁছেছে বলে অভিযোগ উঠেছে।

স্থানীয় বিদ্যুৎ অফিস থেকে ব্যবহারের সঠিক নির্দেশনার অভাব, একটিমাত্র বুথের মাধ্যমে রিচার্জ সেবা ও রিচার্জের সময় ভুল নম্বর প্রবেশে স্বয়ংক্রিয়ভাবে মিটার লক হয়ে যাওয়া সহ নানা রকম ভোগান্তির কথা উল্লেখ করে নতুন করে প্রি-পেইড মিটার না লাগানোর দাবি জানায় স্থানীয় সুধী সমাজ।

গতকাল বৃহস্পতিবার ৩১ মে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল ও প্রি-পেইড মিটার স্থাপন সংক্রান্ত আলোচনা সভায় বক্তারা এসব দাবি জানান।

উক্ত পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি মো: জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার এ. জেড আবুল কালাম আজাদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ, নুরালাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাদেমুল ইসলাম ফয়সাল, সাংবাদিক মো: সেলিম মিয়া, অধ্যাপক ফজলুল হক মিলন ও মো: আল-আমিন সরকার প্রমুখ।

সাংবাদিক আল-আমিন সরকার বলেন, ‘বস্ত্রশিল্পে বাংলাদেশকে সারা বিশ্বের মধ্যে ৩য় স্থানের গৌরব অর্জনে শিল্পশহর মাধবদীর (বাবুরহাট) ভূমিকা অনস্বীকার্য। এখানে বিদ্যুৎ বিল অনাদায়ের পরিমাণ খুবই কম।’ তাই সারা বাংলাদেশের আড়াই কোটি গ্রাহকের মধ্যে প্রাথমিক পর্যায়ের প্রি-পেইড মিটারের কার্যকারীতা পরীক্ষণে শিল্পশহর মাধবদীকে ব্যবহার না করার দাবি জানান তিনি।

এসময় মোমেন সরকার নামে এক গ্রাহক জানান, গ্রাহকদের অজান্তেই বিদ্যুৎ অফিসের কর্মকর্তারা বাড়িতে বাড়িতে মিটার স্থাপন করে আসছে। ফলে গ্রাহকরা মিটার ব্যবহারের সঠিক নিয়ম জানা থেকে বঞ্চিত হচ্ছে। অন্যদিকে মিটার অপারেটিংয়ে ভুল নির্দেশনায় মিটার লক হয়ে যাওয়া সহ সমস্যার সমাধানে অতিরিক্ত টাকা গুণতে হচ্ছে।

এই সমস্যার সমাধানে মিটার স্থাপনের কাজে জনসম্পৃক্ততা জরুরী। ওসি মোহাম্মদ ইলিয়াছ বলেন, ‘প্রি-পেইড মিটার স্থাপনে প্রয়োজনীয় জনসম্পৃক্ততা নেই বলে গ্রাহকদের মধ্যে একটা আতঙ্ক কাজ করছে। এ আতঙ্ক কাটিয়ে ওঠার জন্য পল্লী বিদ্যুৎ সমিতির সকল পরিচালকদের মাধ্যমে প্রতি এলাকায় মিটার স্থাপনের আগে এ বিষয়ে মতবিনিময় জরুরী।’

এব্যপারে পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেলারেল ম্যানেজার জানান, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে নতুন গৃহীত মিটার স্থাপনের সিদ্ধান্তের বাইরে যাওয়ার আমাদের কোন সুযোগ নেই। তবে ভোগান্তি কমিয়ে আনতে গ্রাহকদের অভিযোগগুলো আরইবি’র সভায় উপস্থাপনেরও আশ্বাস দেন তিনি।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD