1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৮:৩৮ পূর্বাহ্ন

ব্রাজিলকে রুখে দিল সুইজারল্যান্ড- স্কোর-১ : ১ ড্র

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১৮ জুন, ২০১৮

স্পোর্টস ডেস্ক,নরসিংদী প্রতিদিন,সোমবার,১৮ জুন ২০১৮: বিশ্বকাপের এগারতম ম্যাচে ড্র করেছে ব্রাজিল-সুইজারল্যান্ড।

৪৫ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন রোস্টভ-অন-ডন স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়।

স্কোর: ব্রাজিল ১ : ১ সুইজারল্যান্ড

অমীমাংসিত দুই দলের লড়াই: গ্রুপ ‘ই’ দুই ফেভারিট ব্রাজিল ও সুইজারল্যান্ডের ম্যাচ ড্র হয়েছে। দুই দলের লড়াই ১-১ গোলে অমীমংসিত থেকেছে। পয়েন্ট ভাগাভাগি করে দুই দল বিশ্বকাপের যাত্রা শুরু করল।

সমতা ফেরাল সুইজারল্যান্ড: স্টিভেন জুভেরের গোলে সমতায় ফিরল সুইজারল্যান্ড। জেরদার শাকিরির নেওয়া কর্ণার কিক থেকে হেড দিয়ে বল লক্ষ্যভেদ করেন ২৬ বছর বয়সি জুভের।

প্রথমার্ধে এগিয়ে ব্রাজিল: সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথমার্ধে এগিয়ে ব্রাজিল। ফিলিপে কুতিনহোর একমাত্র গোলে ১-০ লিড ব্রাজিলের। প্রথমার্ধে দুই দলই ৫০ ভাগ বল নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল। ব্রাজিল বল পাস দিয়েছে ২৭৭টি। সুইজারল্যান্ড ২৭৮টি।

দুর্দান্ত শুরু ব্রাজিলের: ফিলিপে কুতিনহো দারুণ এক শটে গোল করে ব্রাজিলকে এগিয়ে নিলেন। ২০ মিনিটে কোনাকুনি শটে বল সুইজারল্যান্ডের জালে পাঠান কুতিনহো। ২৬ বছর বয়সি বার্সেলোনার এ মিডফিল্ডার ডি বক্সের বাইরে থেকে শট নিয়ে সুইস রক্ষণ দুর্গ ভাঙেন। ১৯৬৬ বিশ্বকাপের পর ব্রাজিল বক্সের বাইরে থেকে মোট ৩৭ গোল করেছে। অন্যান্য দলগুলোর থেকে ১১ গোল বেশি।

দারুণ রেকর্ড ব্রাজিলের: ১৯৩৪ বিশ্বকাপের পর থেকে গ্রুপপর্বের প্রথম ম্যাচে হারের নজির নেই ব্রাজিলের। সবশেষ গ্রুপপর্বের ১৮ ম্যাচের ১৬টিতেই জিতেছে ব্রাজিল। ড্র করেছে ২টিতে। ৮৪ বছর ধরে প্রথম ম্যাচে অপরাজিত থাকা ব্রাজিলকে আজ প্রথম ম্যাচে হারাতে পারবে কী সুইজারল্যান্ড?

হেড-টু-হেড: সুইজারল্যান্ডের সঙ্গে মুখোমুখি ৮ ম্যাচে ব্রাজিল জিতেছে মাত্র ৩টি (৩ ড্র, ২ হার)। আর নিজেরা ১০ গোল দেওয়ার পাশাপাশি হজম করেছে ৮টি। বিশ্বকাপের চূড়ান্তপর্বে এর আগের মাত্র একবারই মুখোমুখি হয়েছে ব্রাজিল ও সুইজারল্যান্ড। ১৯৫০ বিশ্বকাপের সে ম্যাচটি ড্র হয়েছিল ২-২ গোলে।

র‌্যাঙ্কিং: ১৪৩১ পয়েন্ট নিয়ে ব্রাজিল ফিফা র‌্যাঙ্কিংয়ে দুইয়ে অবস্থান করছে। ১১৯৯ পয়েন্ট নিয়ে সুইজার‌ল্যান্ডের অবস্থান ছয়ে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD