1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১১:৫৩ পূর্বাহ্ন

আমিরাতে অবৈধ শ্রমিকদের বৈধতার সুযোগ ঘোষণা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ২২ জুন, ২০১৮

এম.শরীফ হোসেন,নরসিংদী প্রতিদিন,ডুবাই থেকে শুক্রবার,২২ জুন ২০১৮: আগামী ১ অগাস্ট থেকে ৩১ অক্টোবর পর্যন্ত তিন মাস কোনরকম জেল জরিমানা ছাড়া অবৈধভাবে অবস্থানকারী অভিবাসীরা আমিরাত ছাড়তে পারবেন কিংবা এদেশে অবস্থানকে বৈধ করার সুযোগ পাবেন। এমনই একটি নতুন ঘোষণা দিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের ‘ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ’ কর্তৃপক্ষ।
জানা গেছে,সংযুক্ত আরব আমিরাত সংসদের সিদ্ধান্ত অনুযায়ী সব অবৈধ অবস্থানকারীদের বৈধতা নিতে ‘বৈধতা নিশ্চিত করে নিজেকে সুরক্ষা করুন’ শিরোনামের একটি ক্যাম্পেইন চালু করতে যাচ্ছে। এ ক্যাম্পেইনের মাধ্যমে এখানে বসবাসকারী বিভিন্ন দেশের অবৈধ শ্রমিকদের বৈধকরণ বিষয়ে অবহিত করা হবে।
এদিকে,এ ঘোষনার পর অবৈধ অনেক শ্রমিক যারা পাসপোর্ট ভিসা না থাকার কারণে দেশে যেতে পারছিলেননা তাদের মধ্যে আনন্দ বয়ে যায়। কারণ,এর ফলে দেশে যেতে ইচ্ছুক বা বৈধ হবার মনমানসিকতা রয়েছে এমন কোন অবৈধ শ্রমিকের পাসপোর্টে নো এন্ট্রি বা ব্যান মারা হবেনা। এমন কি কোনো প্রকার জরিমানাও দিতে হবেনা।ফলে দেশে ভ্রমন বা বৈধ হতে কোন প্রকার বাঁধা থাকবেনা।
তবে যারা এ সময়ের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাবর আবেদন না করবে তাদের জন্য স্থানীয় আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

# নরসিংদী প্রতিদিন/ লক্ষন বর্মন



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD