1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:৫২ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নাজিবের বাড়ি থেকে ২২৩৮ কোটি টাকার সম্পদ জব্দ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ২৭ জুন, ২০১৮
  • ১১২ পাঠক

আন্তর্জাতিক ডেস্ক,নরসিংদী প্রতিদিন,বুধবার,২৭ জুন ২০১৮:
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বাড়ি থেকে নগদ অর্থ, গয়না, হাতব্যাগসহ বিপুল পরিমানের সম্পদ জব্দ করেছে পুলিশ। এসব সম্পদের আর্থিক মূল্য ২৭ কোটি ৩০ লাখ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ২ হাজার ২৩৮ কোটি ৭ লাখ টাকা।

জব্দ সম্পদের মধ্যে ১২ হাজার পিস গয়না, বিভিন্ন ব্যাগে প্রায় তিন কোটি ডলারের সমমূল্যের ২৬টি দেশের মুদ্রা, ৪২৩টি ঘড়ি এবং ২৩৪ জোড়া সানগ্লাস। এ ছাড়া নামীদামি নকশাকারদের তৈরি খুব দামি ও শৌখিন জিনিস রয়েছে।

গত মাসেও কুয়ালালামপুরে নাজিবের বিলাসবহুল ভবন এবং মূল বাড়িসহ তার সঙ্গে সংশ্লিষ্ট ছয়টি স্থানে অভিযান চালিয়ে এসব মূল্যবান জিনিস জব্দ করা হয়। এ সময় নাজিবের স্ত্রী রোজমাহের বিলাসিতার খবর মানুষের মনে ক্ষোভের জন্ম দেয়। তখন বার্তাসংস্থা রয়টার্সকে দেওয়া সাক্ষাৎকারে নাজিব রাজাক বলেছিলেন, ‘এসব ব্যাগের বেশির ভাগই তার স্ত্রী ও মেয়ে উপহার হিসেবে পেয়েছেন।’

নির্বাচনে জয়ী হয়ে বর্তমান প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ সাবেক প্রধানমন্ত্রী নাজিবের বিরুদ্ধে ওয়ান এমডিবি তহবিল তছরুপের অভিযোগ তদন্ত করার নির্দেশ দেন। এরই অংশ হিসেবে পুলিশ এসব অভিযান চালায়।

পুলিশ জানায়, গয়নার তালিকায় বেশির ভাগই নেকলেস ও আংটি। এ সংখ্যা যথাক্রমে ১ হাজার ৪০০ ও ২ হাজার ২০০। নেকলেসের মধ্যে সবচেয়ে দামিটির মূল্য ১৫ লাখ ডলার হতে পারে।

মোট হাতব্যাগের সংখ্যা ৫৬৭। এর মধ্যে বিলাসবহুল ফরাসি ব্র্যান্ড হারমেসের ২৭২টি ব্যাগ রয়েছে। যেগুলোর মূল্য ১ কোটি ২৭ লাখ ২৫ হাজার ৪৭৮ মার্কিন ডলার (৫ কোটি ১৩ লাখ রিঙ্গিত)। আর অন্য ব্যাগগুলোর দাম কত হতে পারে, সে হিসাব-নিকাশ এখনো চলছে।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD