1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০২:১০ পূর্বাহ্ন

এসরকার নিরপেক্ষ নির্বাচনে ভয় পায়:- মঈন খান

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ৩০ জুন, ২০১৮

নিজস্ব প্রতিবেদক* নরসিংদী প্রতিদিন, শনিবার, ৩০ জুন ২০১৮ খ্রি,
বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার ক্ষেত্রে সরকার বয় পায়। কারন তারা জানে তাদের প্রতি দেশের জনগণের ওপর আস্থা হারিয়ে ফেলেছে। যার ফলে প্রতিটি দেশের প্রতিটি নির্বাচনেই সরকার কারচুপি, দখলবাজি করে নির্বাচিত হচ্ছে।
শনিবার বিকেলে জেলার পলাশ উপজেলার চরনগর্দী বাজারে উপজেলা স্বেচ্ছাসেবক দলের আয়োজনে মঈন খানের মা বেগম খোরশেদা বানুর ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, সামনে জাতীয় নির্বাচন আসছে। আমাকে অনেকেই প্রশ্ন করেন বিএনপি কি নির্বাচনে যাবে? অনেক বিদেশি রাষ্ট্রদূতও এ প্রশ্ন করে আসছেন। আমি তখন তাদের একটা কথাই বলে থাকি, বিএনপি নির্বাচনে যাবে কি, যাবে না এ প্রশ্ন তাদের করেন যারা দেশ চালাচ্ছেন, যারা জনগণের প্রতিনিধি না হয়েও ক্ষমতা আকড়ে রেখেছেন। তাদের কি একটি সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন দেয়ার সৎ সাহস রয়েছে? আমার জানা মতে তাদের সেই সৎ সাহস নেই।

মঈন খান নির্বাচন দিয়ে আরো বলেন, নির্বাচন কারো দয়া দাক্ষিন্যের বিষয় নয়। সরকার দয়া করে নির্বাচন দেবে আর আমরা গৃহপালিত বিরোধী দল হওয়ার জন্য সেই নির্বাচনে যাবো তা কখনই হহে পারেনা। নির্বাচন হচ্ছে বাংলাদেশের প্রতিটি মানুষের মৌলিক অধিকার। এখানে প্রতিটি ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবে। কারো ভোট ছিনিয়ে নেওয়ার অধিকার কারো নেই। আমরা তা হতে দেব না। বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে। দেশে ১৭ কোটি মানুষের মধ্যে ৯ কোটি ভোটার রয়েছেন। সরকার সেই ভোটারদের ঘরে বন্দি করে তাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে জনগণের ভোটাধিকার হনন করবে তা আমরা হতে দেব না। পৃথিবীর কোনো স্বৈরশাসকই জনগণের অধিকারের স্বপক্ষে ছিলেন না। অধিকার আনতে হলে তা ছিনিয়ে আনতে হবে।

পলাশ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এমএ বাছেদ ভূইয়ার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফেরদৌস আহমেদ খোকন, নরসিংদী জেলা যুবদলের সাধারণ সম্পাদক হাসান উদ্দিন সরকার, উপজেলা বিএনপির সভাপতি এরফান আলী, পৌর বিএনপির সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আলম মোল্লা, পৌর যুবদলের সভাপতি মাহামুদুল হক মোমেন, থানা ছাত্রদলের সভাপতি রেজাউল করিম মোস্তাক, সাধারণ সম্পাদক মকবুল মোরশেদ রতন প্রমুখ।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD