1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৫ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

কোটা আন্দোলন নেতা রাশেদ ১০ দিনের রিমান্ডে

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ৮ জুলাই, ২০১৮
  • ৫৫ পাঠক

নিউজ ডেস্ক,নরসিংদী প্রতিদিন,রবিবার,০৮ জুলাই ২০১৮: কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানের বিরুদ্ধে পৃথক দুটি মামলায় ৫ দিন করে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার (৮ জুলাই) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম মুহাম্মাদ আসাদুজ্জামান নূর এর আদালত এ আদেশ দেন।

কোটা সংস্কার নিয়ে ফেসবুক লাইভে প্রধানমন্ত্রী সম্পর্কে মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের একটি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসায় ভাঙচুরের অপর আরেকটি মামলায় তাকে এ রিমান্ড দেয়া হয়।

এর আগে গত ২ জুলাই তথ্যপ্রযুক্তি আইনের একটি মামলায় আদালত এ আসামির পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই রিমান্ড শেষে রবিবার আদালতে হাজির করে দুই মামলায় ২০ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

মামলার এজাহারে বলা হয়, গত ২৭ জুন আসামি রাশেদ তার নিজের ফেসবুক (মুহাম্মাদ রাশেদ খাঁন নামে) থেকে ফেসবুক গ্রুপে ‘কোটা সংস্কার চাই (সকল ধরনের চাকরির জন্য)’ রাত ৮টা ৮ মিনিটে লাইভে এসে একটি বক্তব্য প্রদান করেন।

সেখানে তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, ‘মনে হচ্ছে, তার বাপের দেশ, সে একাই দেশের মালিক, ইচ্ছামতন যা ইচ্ছা তাই বলবে আর আমরা কোনো কথা বলতে পারব না।’

তার এই বক্তব্য ছাত্র সমাজের প্রতি উস্কানিমূলক। যার মাধ্যমে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হতে পারে অভিযোগ এনে তার বিরুদ্ধ গত ১ জুলাই সকালে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন কেন্দ্রীয় ছাত্রলীগের আইনবিষয়ক সম্পাদক আল নাহিয়ান খান জয়। এরপরই রাশেদকে গ্রেফতার করা হয়।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ ব্যানারে গত কয়েক মাস ধরে আন্দোলন করে আসছে একদল শিক্ষার্থী। তাদের আন্দোলনের মুখে প্রধানমন্ত্রী কোটা বাতিলের ঘোষণা দিলেও সরকারি প্রজ্ঞাপন না আসা পর্যন্ত নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD