1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:২৩ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

জাপানে বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ১৯৯

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮
  • ৩৬ পাঠক

আন্তর্জাতিক ডেস্ক,নরসিংদী প্রতিদিনি, বৃহস্পতিবার, ১২ জুলাই ২০১৮:

জাপানে টানা বৃষ্টিপাতের পর সৃষ্ট বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ১৯৯ জনে দাঁড়িয়েছে। নিখোঁজ রয়েছেন কয়েক ডজন। বার্তা সংস্থা এএফপি জানায়, জাপান সরকারের এক মুখপাত্র বৃহস্পতিবার (১২ জুলাই) এ তথ্য জানিয়েছে।

১৯৮৩ সালের পর এত বড় বন্যা আর দেখা যায়নি। বন্যা ও ভূমিধসের কারণে দেশটির অনেক সড়ক বন্ধ হয়ে গেছে এবং বিভিন্ন ভবনে অনেক লোক আটকা পড়েছে। দুর্গত এলাকায় আটকে থাকা হাজার হাজার লোক বিশুদ্ধ পানির অভাবে দুর্ভোগে রয়েছে।

কর্তৃপক্ষে বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন এনএইচকে জানায়, ২০ লাখের বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে হিরোশিমা অঞ্চল। এখানে মৃতের সংখ্যা প্রায় অর্ধশতাধিক। এর বাইরে ওকায়ামা, হিয়োগো, কিয়োতো, শিগা, ফুকুওকা, কোচি, গিফু, ইয়ামাগুচি, সাগা ও কাগাশিমা অঞ্চলেও মৃত্যুর খবর পাওয়া গেছে।

সংবাদমাধ্যমটি আরও জানায়, হিরোশিমা, সাগা, ফুকুওকা, ইয়ামাগুচি, ওকায়েমা, হিয়োগো, কিয়োতো, এহিম, কোচি, শিগা এবং গিফু এলাকায় প্রচুর বৃষ্টিপাতে বন্যা দেখা দেয়। কোনো এলাকায় ভূমিধ্বসের সৃষ্টি হয়।

জাপানের মুখ্য মন্ত্রীপরিষদ সচিব ইয়োশিহিদে সুগা বলেন, প্রায় তিন দশকের মধ্যে আবহাওয়া-সংক্রান্ত চরম মন্দ বিপর্যয় এটি। এই বিপর্যয়ে নিখোঁজদের জন্য এখনো উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন উদ্ধারকারীরা।

সুগা বলেন, প্রধানমন্ত্রী শিনজো আবে, বুধবার বন্যায় আক্রান্ত একটি এলাকা পরিদর্শন করেছেন। শুক্রবার বন্যা ও ভূমিধ্বসে আক্রান্ত অপর একটি এলাকা পরিদর্শনে যাবেন তিনি। এর আগে তিনি দেশের পরিস্থিতির কথা বিবেচনা করে তার একটি বিদেশ সফর বাতিল করেন।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD