1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০২:১৮ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মাদক কে না বলুন’ স্বজনের মাসব্যাপী সচেতনামূলক সেমিনার অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮
  • ৩৮ পাঠক

লক্ষন বর্মন, নরসিংদী প্রতিদিন, বৃহস্পতিবার ১২ জুলাই ২০১৮: আমাদের অঙ্গীকার মাদকমুক্ত পরিবার এই শ্লোগান নিয়ে নরসিংদী যুগান্তর স্বজন সমাবেশ এর জেলা শাখার আয়োজনে ‘মাদক কে না বলুন’ মাসব্যাপী সচেতনামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে নরসিংদী প্রেসিডেন্সি কলেজের সেমিনার রুমে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
স্বজন সভাপতি আসাদোজ্জান খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) শাহারিয়ার আলম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, স্বজন উপদেষ্টা ও দৈনিক যুগান্তর পত্রিকার জেলা প্রতিনিধি বিশ্বজিৎ সাহা, নরসিংদী প্রেসিডেন্সি কলেজের অধ্যক্ষ আহমাদুর রহমান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, স্বজনের সাবেক সাধারন সম্পাদক সুমন চন্দ্র সরকার।
এসময় উপস্থিত ছিলেন নরসিংদী প্রেসিডেন্সি কলেজের শিক্ষক শাহাদাত হোসাইন, জুনায়েত আহম্মদ, হাসিবুর রহমান অনিক, মোস্তাফিজুর রহমান, জামাল উল্লাহ, এনামুল হক, আব্দুল্লাহ আলী, হাফসানা আক্তার, মারজিয়া আক্তার ও কলেজের শিক্ষার্থীবৃন্দ।
এসময় আরে উপস্থিত ছিলেন, স্বজনের সহ-সভাপতি সরকার সগির আহামেদ, সাবেক সাধারন সম্পাদকক সুমন রায়, সাধারন সম্পাদক লক্ষন বর্মন, সাংগঠনিক সম্পাদক রিপন মিয়া, অর্থ বিষয়ক সম্পাদক সৈকত জামান বাবু, পাঠ্যচক্র সম্পাদক হান্নান সরকার হানি।
এদিকে অনুষ্ঠানে প্রধান অতিথি শাহারিয়ার আলম বক্তব্যে বলেন, খেলাধুলা ও সামাজিক সংগঠনের নিজেকে জরিয়ে রাখলে অসামাজিক কার্য্যকম এবং মাদক থেকে মনকে বিরত রাখা যায়। আর দেশকে ভালবাসলে, পরিবারকে ভালবাসলে, নিজেকে ভালবাসলে কেউ মাদক সেবন করবেনা। মাদক সেবন করে যারা তারা সমাজের নষ্ট মানুষ। তারা কখনো সমাজ, পরিবার, দেশের উপকারে আসবেনা। তাই আসুন মাদক কে না বলি। এসময় তিনি উপস্থিত শিক্ষার্থীদেরকে মাদক সেবন না করার জন্য মাদক বিরোধী শপথ গ্রহন করায়।
স্বজন সভাপতি আসাদোজ্জামান খোকন বলেন, আমাদের অঙ্গিকার মাদক মুক্ত পরিবার। আপনাকে মাদক থেকে মুক্ত করা মানে জাতিকে একেকটি ভাল মানুষ উপহার দেওয়া। মাদক ছোবল দূরে থাকতে হলে আমাদের সাথে আপনারাও কাজ করতে হবে।
মোহাম্মদ মুস্তাফিজুর রহমান বলেন, আমরা যদি নিজের ভাল চায় তাহলে মাদক থেকে দূরে থাকতে হবে। কারন মাদক সকল অপকর্মের মূল। তাই আমরা মাদক কে না বলি। জীবনকে ভালবাসি মাদক থেকে দূরে থাকি। মাদক ও মাদকসেবী তারা আমাদের কোন বন্ধু নয়, তারা আমাদের দেশও জাতির কলংক। মনে রাখবেন একজন মাদকাসক্তি মাদকের টাকার জন্য নিজের মা,স্ত্রী,সন্তানকে খুন করতে পারে। এইজন্য বর্তমান সরকারের নির্দেশে মাদক বিরোধী জিরোট্রলার অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পুলিশ ও র্যাব কাজ করছে।
বিশ্বজিৎ সাহা বলেন, প্রথমে প্রতিষ্ঠানের কর্মকর্তা ও ছাত্র-ছাত্রাদের অভিনন্দন জানায়। পরে তিনি বলেন, মাদকের জন্য আমাদের দেশ, যুব সমাজ, ছাত্র-ছাত্রী ধংসের পথে ঠেলে দিচ্ছে। এই দেশকে বাচাঁতে হলে নবীনদেরকে এগিয়ে আসতে হবে। নবীনরা যদি মাদকাসক্ত হয় তাহলে দেশ ধংস হয়ে যাবে। তাই নবীনদেরকে আজ শপথ করতে হবে আমরা মাদক সেবন করবো না আমাদের সাথে কাউকে মাদক সেবন করতেও দিবনা।
আহমাদুর রহমান বলেন, যুগান্তর স্বজন সমাবেশের এই মহান উদ্যোগকে আমি ও আমার প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্বাগতম জানাই। সময় উপযুগি মাদক কে না বলুন এ অনুষ্ঠানের জন্য নরসিংদীর স্বজন অবশ্যই প্রশংসার দাবিদার।
তিনি আরো বলেন, আমাদের কলেজ ক্যাম্পাস ও শিক্ষক-শিক্ষার্থী ধুমপান ও মাদকমুক্ত।
অনুষ্ঠানে শেষে কলেজ প্রাঙ্গনে প্রধান অতিথি ও সকল অতিথিবৃন্দ বৃক্ষ রোপন করেন।
#



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD