1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

“মানুষ তার স্বপ্নের সমান বড়”-অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১৬ জুলাই, ২০১৮
  • ২৬৪ পাঠক

ফেসবুক প্রতিদিন,সোমবার,১৬ জুলাই ২০১৮: ,স্বপ্নকে পেতে হলে স্বপ্ন দেখতে শিখতে হয়। স্বপ্ন দেখার ব্যাপারটা এমনি এমনি আসেনা। কোমলমতি একটা মনে স্বপ্নের বীজ বুনে দিতে পারে কোনো না কোনো মহতী ব্যক্তিত্ব কিংবা মহৎ মননের অধিকারী কোনো ব্যক্তির কোনো একটি অনন্য উদ্যোগ। চারা গাছ যেমন অন্য কিছুর সাহায্যে বেড়ে উঠে ঠিক তেমনি কোমলমতি শিক্ষার্থীর প্রয়োজন কারও কারও সাহচর্য।

ঠিক এরকম একজন ব্যক্তিত্বের সাহচর্য আজ পেয়েছিলো নরসিংদীর আবদুল কাদের মোল্লা সিটি কলেজের ১ম বর্ষের প্রায় ১৪শ নবীন শিক্ষার্থীরা। উক্ত কলেজের নবীন বরণ অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে আসন অলঙ্কৃত করেন নরসিংদী জেলার পরম শ্রদ্ধেয় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। তার উপস্থিতি নবীন শিক্ষার্থীদের মাঝে এনে দিয়েছে এক নিদারুণ প্রাণ চাঞ্চল্য। মাননীয় জেলা প্রশাসক তার নাতিদীর্ঘ কিন্তু অনুপ্রেরণায় সিক্ত বক্তব্যের পুরোটাই ব্যয় করেছেন শিক্ষার্থীদের মাঝে জীবনের পাথেয় সম্বন্ধে আলোকপাত করে। তিনি বলেন, নারী-পুরুষ বৈষম্যের অবসান হবে শিক্ষার আলোকচ্ছটায় নবীনদের হাত ধরেই। জীবনের প্রাপ্তির খাতায় আমরা যেনো কিছুটা অতৃপ্তি রেখে দেই কারণ এই অতৃপ্তিই হবে আমাদের সামনে চলার অনুপ্রেরণা।

তিনি আরও বলেন, আমাদের সকলের উচিৎ প্রত্যয়ী ও আত্মবিশ্বাসী হওয়া কিন্তু খেয়াল রাখতে হবে তা যেনো কখনোই আত্মঅহংকারে পর্যবসিত না হয়। নারী শক্তির উদাহারণে মাননীয় জেলা প্রশাসক বলেন, আমাদের হতে হবে বেগম রোকেয়ার মতো ধীশক্তির অধিকারী, হতে হবে মাদার অব হিউম্যানিটি খ্যাত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মতো বিচক্ষণ, পরিশ্রমী এবং দূরদর্শী। আমরা যদি এরূপ মহীয়সী নারীদের আদর্শ হিসেবে গ্রহণ করি তাহলে নারীদের শক্তিকে কেউই খাটো করে দেখতে পারবেনা। পরিশেষে মাননীয় জেলা প্রশাসক জেলা প্রশাসন, নরসিংদীর পক্ষ হতে নবীন শিক্ষার্থীদের হাতে তুলে দেন তার শুভাশিষ মিশ্রিত উপহার।

উল্লেখ্য, গত শনিবার ১৪ জুলাই নরসিংদীতে আবদুল কাদির মোল্লা সিটি কলেজের ১ম বর্ষের নবীন শিক্ষার্থীরাদের নবীন বরণ অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। এই লেখাগুলো Syeda Farhana Kawnine, Deputy Commissioner, Narsingdi থেকে সংগ্রহিত:



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD