1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৫:৪৯ পূর্বাহ্ন

নিরাপদ সড়কের দাবীতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে শিক্ষাথীরা ! ৫ ঘন্টা যানচলাচল বন্ধ।

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২ আগস্ট, ২০১৮

লক্ষন বর্মন ,নরসিংদী প্রতিদিন, ২ আগষ্ট বৃহস্পতিবার ২০১৮: নরসিংদীতে নিরাপদ সড়কের দাবীতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে শিক্ষাথীরা। আজ বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে নরসিংদীর ভেলানগর এলাকায় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা এই অবরোধ সৃষ্টি করে। মুহুর্ত্তের মধ্যে সৈয়দনগর ইটাখোলার সহ মাহাসড়কের বিভিন্ন অংশে অবরোধ ছড়িয়ে পড়ে। এসময় ঢাকা-সিলেট মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।
খবর পেয়ে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন,পুলিশ সুপার সাইফুল্লা আব্দুল্লা মামুন,অতিরিক্ত পুলিশ সুপার শফিউর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন সহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা ছুটে আসেন। এসময় প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা শিক্ষার্থীদের মহাসড়ক থেকে সড়িয়ে নেয়ার চেষ্টা করেন। কিন্তু শিক্ষার্থীরা প্রশাসনের আশ্বাসে সন্তুষ্টি না হওয়ায় তারা মহাসড়ক থেকে সড়তে রাজি হয়নি।
এদিকে শিক্ষার্থীদের অবরোধের ফলে ঢাকা-সিলেট মহাসড়কের দুই পাশে প্রায় ১৫ কিলোমিটার এলাকায় যানযটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়তে হয় সড়কে চলাচলকারী যাত্রীদের।
এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা পাইভেটকার, মোটর সাইকেল চালকদের কাছ থেকে লাইন্সেস দেখেন, যাদের লাইন্সেস আছে তাদেরকে ছেড়ে দেওয়া হয় এবং যাদের লাইন্সেস নেই তাদের বিরুদ্ধে মামলা করেন পুলিশ। তাদের হাতের থেকে বাদ যাইনি সেনাবাহিনীর গাড়িও। বিশেষ করে পুলিশের গাড়ি উপড় তাদের ক্ষোভ ছিল বেশি এবং পুলিশের গাড়ি, ফায়ার সার্ভিস, তথ্য অফিসের গাড়ির উপর হামলাও চালায় আন্দোলনরত শিক্ষার্থীরা।
অবরোধকারী শিক্ষার্থীরা বলেন, সড়কে কোন নিরাপত্তা নেই। আমরা স্কুল কলেজে যেতে পারিনা। বেপরোয়া গাড়ী আমাদের চাপা দিয়ে দেয়। চালকদের অজ্ঞতার কারনে আমাদের প্রান দিতে হচ্ছে। আমরা এর বিচার চাই।
অপর শিক্ষার্থী বলেন,সড়কে আমার ভাই বোনেদের তাজা প্রান যায়। আর অথর্ব মন্ত্রী হাঁসে। আমরা এই মন্ত্রীর পদত্যাগ চাই।
অণ্যদিকে মহাসড়ক থেকে অবরোধ তুলে নিতে শিক্ষর্থীদের ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল পুলিশ সুপারের কার্যালয়ে ৯ দফা দাবী আদায় নিয়ে আলোচনা হয়। আলোচনায় আন্দোলনরত শিক্ষার্থীদের সকল দাবি মেনে নেওয়ার আশ্বাস দেন পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন। তিনি তাদেরকে এই আন্দোলন থেকে সড়ে গিয়ে নিজ নিজ অবস্থান থেকে পুলিশের সহযোগিতা নিয়ে নিরাপদ সড়ক চাই আন্দোলনে কর্মসূচি পালন করতে।
বিকেল ৫ দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা মহা সড়ক থেকে অবরোধ তোলে নেন। এবং নৌমন্ত্রীর পদত্যাগ সহ নয় দফা দাবি বাস্তবায়ন না হলে আগামীকাল থেকে আবারও আন্দোলনের নামবে বলে হুশিয়ার করেন। ঢাকা-সিলেট মহাসড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।

#



এই পাতার আরও সংবাদ:-



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD