1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০২:৩০ পূর্বাহ্ন

নর্থ সাউথের ছাত্রদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত শতাধিক

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৬ আগস্ট, ২০১৮

নিউজ ডেস্ক,নরসিংদী প্রতিদিন, সোমবার, ৬ আগস্ট ২০১৮: নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর বসুন্ধরা এলাকায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শতাধিক আহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশ ইতোমধ্যে পুরো এলাকার নিয়ন্ত্রণে নিয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, পুলিশের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরাও তাদের ওপর হামলা চালাচ্ছে।

সোমবার (৬ আগস্ট) দুপুর ১টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত শিক্ষার্থীদের সঙ্গে এ সংঘর্ষ চলে।

শেষ খবর পাওয়া পর্যন্ত, বিকেল ৫টার দিকেও শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া চলছিল। এ সময় শিক্ষার্থীরা নর্থ সাউথ ক্যাম্পাস থেকে ক্রমেই বসুন্ধরা আবাসিক এলাকার গেট পর্যন্ত এসে অবস্থান নিয়েছে।

জানা গেছে, আজ দুপুর ১২টায় বসুন্ধরা গেটের সামনে বিক্ষোভ শুরু করে আন্দেলনকারীরা। তারা সড়ক অবরোধ করলে দু’দিকের যানচলাচল বন্ধ হয়ে যায়।

এসময় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা কয়েকটি গাড়িও ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ ছুটে গেলে তাদের সঙ্গে সংঘর্ষ বেধে যায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করতে শুরু করে। বসুন্ধরা গেটের সামনে অবস্থান নেওয়া শিক্ষার্থীরা পিছু হটতে শুরু করে। পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করতে করতে জিপি সেন্টারের দিকে এগুতে থাকে। অবস্থা বেগতিক দেখে আন্দোলনকারীরা ক্যাম্পাসের ভেতরে ঢুকে পড়ে। এক সময় পুলিশের রাবার বুলেট শেষ হয়ে আসে।

আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ, তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেয়া হয়েছে। তবে তা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন বলে ঘোষণা দেন।

ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বলেন, বসুন্ধরা এলাকায় নর্থ সাউথের সামনের সড়কে সকালে কিছু শিক্ষার্থী নেমেছিল। তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়ে। এসময় পুলিশ তাদের টিয়ারশেল ছুঁড়ে ছত্র ভঙ্গ করে দেয়।

গুলশানের ডিসি মোস্তাক আহমেদ জানান, দুপুরের দিকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে এবং গাড়ি ভাংচুর চালায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিত শান্ত করেছে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD