1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:৫৯ পূর্বাহ্ন

কয়লা ‘হরিলুট’: শীর্ষ ৮ কর্মকর্তাকে দুদকে তলব

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১২ আগস্ট, ২০১৮

নিউজ ডেস্ক,রবিবার, ১২ আগস্ট ২০১৮: দিনাজপুরে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যাপক দুর্নীতি অনুসন্ধানে খনির সাবেক ও বর্তমান শীর্ষ ৮ কর্মকর্তাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার (১২ আগস্ট) পৃথক চিঠিতে তাদের তলব করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

দুদক সূত্রে জানা গেছে, কয়লা দুর্নীতির ঘটনায় দুদক গঠিত তদন্ত কমিটির প্রধান ও সংস্থাটির উপ-পরিচালক আগামী ১৩ ও ১৪ আগস্ট তাদের দুদকে হাজির হতে বলা হয়েছে।

১৩ আগস্ট যাদের তলব করা হয়েছে তারা হলেন- বড়পুকুরিয়া কয়লা খনির সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. সিরাজুল ইসলাম চৌধুরী, সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. মাহবুবুর রহমান, সাবেক মহাব্যবস্থাপক মীর আব্দুল মতিন ও মহাব্যবস্থাপক (সারফেস অপরেশন) মো. সাইফুল ইসলাম সরকার।

আর ১৪ তারিখ তলব করা কর্মকর্তারা হলেন- সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী খুরশীদুল হাসান, সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী কামরুজ্জামান, সাবেক ব্যবস্থাপনা পরিচালক আমিনুজ্জামান ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান।

দুদকের অভিযোগের সংক্ষিপ্ত বিবরণীতে বলা হয়, পরস্পর যোগসাজশে অপরাধমূলক বিশ্বাস ভঙ্গ করে ১ লাখ ৪৪ হাজার ৬৪৪ মেট্রিক টন কয়লা আত্মসাৎ করে, যার আনুমানিক মূল্য প্রায় ২৩০ কোটি টাকা।

এর আগে বড়পুকুরিয়া কয়লা খনিতে হরিলুটের ঘটনায় বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের (বিসিএমসিএল) সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এস এম নুরুল আওরঙ্গজেবকে গত ১ আগস্ট জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

বড়পুকুরিয়া কয়লা খনিতে ‘হরিলুটের’ ঘটনায় গত ২৪ ও ৩০ জুলাই দুই দফায় শীর্ষ ২৫ কর্মকর্তার বিদেশ যাওয়ায় নিষেধাজ্ঞা চেয়ে ইমিগ্রেশন পুলিশকে চিঠি দেয় দুদক।

চলতি বছরের ২৩ জুলাই দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে ১ লাখ ৪২ হাজার টন কয়লা ‘হরিলুটের’ ঘটনায় তদন্তে নামে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুর্নীতি অনুসন্ধানের জন্য ৩ সদস্যের একটি কমিটি গঠন করে সংস্থাটি।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD