1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:১৫ পূর্বাহ্ন

নরসিংদীতে প্রথম আলোর দিনব্যাপী কর্মশালায় হাতে কলমে শিখেছে তরুণরা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ৩১ আগস্ট, ২০১৮

লক্ষন বর্মন, নরসিংদী প্রতিদিন, শুক্রবার ৩১ আগষ্ট ২০১৮: ‘পথ ঘোরাও নিজের পথে’ এই শ্লোগানকে সামনে রেখে নরসিংদীতে তরুণদের ক্যারিয়ার বিষয়ক দক্ষতা বিকাশের লক্ষে ‘তারুণ্যের জয়োৎসব’ শীর্ষক একটি কর্মশালার আয়োজন করা হয়। আজ শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নরসিংদীর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কক্ষে এর আয়োজন করা হয়। নরসিংদী বন্ধুসভার সহযোগিতায় কর্মশালাটি যৌথভাবে আয়োজন করে ক্রাউন সিমেন্ট ও প্রথম আলো।

অনুষ্ঠানে নরসিংদী, ভৈরব ও টঙ্গীসহ আশেপাশের বিভিন্ন এলাকার বিশ্ববিদ্যালয় ও কলেজ পড়ুয়া ১১৫ জন শিক্ষার্থী ও তরুণ অংশগ্রহণ করে। কর্মশালাটি অনুষ্ঠিত হয় দুই ধাপে মোট ৮ সেশনে। এতে ৪ জন প্রশিক্ষক হাতে-কলমে এসব তরুণদের সামনে ক্যারিয়ার দক্ষতা বাড়ানোর নানা পরামর্শ দেন। সামনে এগিয়ে যাবার সাহস ও অনুপ্রেরণা দেন। সেই সাথে জেলা পর্যায়ের বিভিন্ন সরকারী কলেজগুলোতে পড়াশোনার হতাশা কাটিয়ে আত্মবিশ্বাসের সাথে নিজেকে উপস্থাপন করা, সাক্ষাৎকার দেওয়া ও সিভি লেখার কলাকৌশল আলোচনা করেন।

কর্মশালায় বক্তাদের মধ্যে ‘লিডারশিপ’ বিষয়ে আলোচনা করেন রবি-আজিয়াটা লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট জাবেদ পারভেজ, ‘পারসোনাল ব্র্যাণ্ডিং ও সিভি রাইটিং’ বিষয়ে পরামর্শ দেন ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিনিয়র লেকচারার বিপাশা মতিন, ‘ক্যারিয়ার নির্বাচন’ বিষয়ে কথা বলেন বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিট্যাল লিমিটেডের সহকারী পরিচালক রাশেদুল হাসান এবং ‘প্রেসেন্টেশন ও পাবলিক স্পিকিং’ বিষয়ে বক্তব্য দেন অপটিমা এইচ আর সলুশনের প্রধান এম মোর্শেদ হায়দার।

নরসিংদী সরকারী কলেজের রসায়ন বিভাগের স্নাতকোত্তর অধ্যয়নরত শিক্ষার্থী তাসলিমা আক্তার জানান, এই কর্মশালায় অংশগ্রহণ করে ইতিবাচক চিন্তা করার কথা জেনেছি। ক্যারিয়ারের ক্ষেত্রে গতানুগতিক চিন্তার বাইরে গিয়ে নতুন ভাবনা ভাবার পরামর্শ এখান থেকে নিয়ে গেলাম। আরও জানলাম, ক্যারিয়ার সফল মানুষ হতে হলে আদর্শ মানুষ হওয়ার চেষ্টা করতে হবে।

কর্মশালায় অংশ নিতে ভৈরব থেকে আসা হালিমা তুজ্ স্নিগ্ধা জানান, এই কর্মশালার প্রশিক্ষকদের পরামর্শগুলো আমাকে ভবিষ্যতের ক্যারিয়ার নিয়ে ভাবতে সহায়তা করবে। সাধারণত এই ধরণের মোটিভেশনাল ক্লাসগুলো নতুন করে কিছু ভাবতে এবং করতে অনুপ্রেরণা দেয়। ধন্যবাদ প্রথম আলো নরসিংদী বন্ধুসভাকে, আমাকে অংশগ্রহণের সুযোগ দেওয়ার জন্য।

পলাশ চক্রবর্তী নামে কর্মশালায় অংশগ্রহণকারী একজন জানান,সামনের বছর থেকেই চাকরিযুদ্ধে সামিল হতে হবে। তার আগে এই ধরণের কর্মশালাতে এসে বেশ উপকৃত হয়েছি। স্যারদের কাছে আজ অনেককিছুই শিখলাম, জানলাম ও বুঝলাম। এই ধরণের আরও কর্মশালায় সুযোগ পেলে আরও ভালো হবে।
কর্মশালা শেষে প্রশিক্ষণার্থীদের নিয়ে ফটোসেশন এবং অংশগ্রহণকারী প্রত্যেককে সনদপত্র দেওয়া হয়।



এই পাতার আরও সংবাদ:-



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD