1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

জি-সিরিজের ব্যানারে আল মামুন এর মিক্সড এ্যালবাম ‘কুটুম’

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ৫ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৯৬ পাঠক

খন্দকার শাহিন*
নরসিংদী প্রতিদিন, বুধবার, ০৫ সেপ্টেম্বর ২০১৮: উদ্বিয়মান কণ্ঠশিল্পী ও মিউজিক কম্পোজার আল মামুন এর কম্পোজিশনে স্বনামধন্য অডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজের ব্যানারে এবারের পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বাজারে এসেছে মিক্সড এ্যালবাম ‘কুটুম’। পুরো অ্যালবামটি সাজানো হয়েছে ৯ টি ফোক ধাচের গান দিয়ে। আল মামুনসহ আরো ছয় জন কণ্ঠশিল্পী কণ্ঠ দিয়েছেন। তারা হলেন, মারুফ হোসেন, কিরণ সরকার, স্মৃতি, পিংকী, জুয়েল ও সম্রাট। গীতিকার হিসেবে কাজ করেছেন, জনপ্রিয় লেখক, ছড়াকার ও গীতিকার এমদাদুল ইসলাম খোকন, আল মামুন সরদার, লেলীন কবীর, ছগীর আহমেদ প্রমূখ।

গীতিকার এমদাদুল ইসলাম খোকন নরসিংদী প্রতিদিনকে বলেন, গ্রাম বাংলার ঐতিহ্য লোকগান শেখরের গান। এ গানকে বিশ্বব্যাপি ছড়িয়ে দিতে তরুণ উদ্বিয়মান কণ্ঠশিল্পীরা ‘কুটুম’ এ্যালবামে কাজ করেছে। তার মাঝে আল মামুন এর ভূমিকা প্রসংশনীয়। তিনি বলেন মাধবদীর ছেলে আল মামুন দেশের বিভিন্ন স্থানে লোকগানের বিল্পব ঘটাতে কাজ করে যাচ্ছে। সেই সাথে জি-সিরিজের ব্যানারে ‘ও প্রিয়া কিছু বল’ শিরোনামে একটি একক এ্যালবাম ও রয়েছে তার।

আল মামুন নরসিংদী প্রতিদিনকে বলেন, বাংলাদেশে রয়েছে অনেক প্রতিভাবান কন্ঠশিল্পী, গীতিকার ও সুরকার, যারা সুযোগের অভাবে, তাদের প্রতিভার বিকাশ ঘটাতে পারেনা। এরকমই কিছু প্রতিভাবান কন্ঠশিল্পীদের নিয়ে এ এ্যালবামটি সাজানো হয়েছে। পাশাপাশি কিছু নতুন গীতিকার ও সুরকার রয়েছে কুটুমে। এ এ্যালবামে মোট গান রয়েছে ৯টি। এর মধ্যে ৮টি গানই মৌলিক আর বাকী একটি প্রয়াত বাউল স্বাধক শাহ আব্দুল করীম এর গান। কুটুমের সবগুলো গানই দর্শকদের হৃদয় ছুয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া বাংলা লোকগানকে আরো সমৃদ্ধ করতে সব সময় কাজ করে যাবে বলেও তিনি জানান।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD