1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৬:১৭ অপরাহ্ন

মাধবদীতে কারখানার বিষাক্ত গ্যাসে ৭ শিক্ষার্থী অসুস্থ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ৬ সেপ্টেম্বর, ২০১৮

খন্দকার শাহিন*
নরসিংদী প্রতিদিন,বৃহস্পতিবার,৬ সেপ্টেম্বর ২০১৮:
নরসিংদীর মাধবদীতে ব্যাটারি কারখানার বিষাক্ত গ্যাস নির্গত হয়ে মর্নিংসান স্কুল এন্ড কলেজের ৭ শিক্ষার্থী অসুস্থ হওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় স্কুলটি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে এই গ্যাস নির্গত হলে শিক্ষার্থীরা শ্রেণি কক্ষে অসুস্থ হয়ে পড়েন। তাদের মধ্যে ৭ শিক্ষার্থী চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়ে স্কুল কর্তৃপক্ষ।

পরে বিষয়টি স্কুল কর্তৃপক্ষ ফায়ার সার্ভিস ও প্রশাসনকে অবগত করলে ঘটনার ৩০ মিনিটের মধ্যে তারা উপস্থিত হয়ে পাশ্ববর্তী একটি চায়না ব্যাটারি উৎপাদন কারখানা পরিদর্শন করেন। তারা নিশ্চিত করেন যে, নির্গত গ্যাস ওই কারখানা থেকেই বাতাসে মিশে স্কুলের দিকে ধেয়ে আসার কারণে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

স্কুলের প্রতিষ্ঠাতা মফিজুল ইসলাম নরসিংদী প্রতিদিনকে জানান, ক্লাস চলাকালীন সময়ে ঝাঁঝালো দুর্গন্ধে কয়েকজন শিক্ষার্থী বমি করতে থাকে। পরে বিষয়টি আঁচ করতে পেরে অসুস্থদের প্রাথমিক চিকিৎসা দিয়ে স্কুলটি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করে দেওয়া হয়।

মাধবদী থানা ফায়ার সার্ভিস ইনচার্জ সোহেল রানা নরসিংদী প্রতিদিনকে জানান, আমরা প্রাথমিক তদন্তে বুঝতে পেরেছি পাশ্ববর্তী একটি ব্যাটারি কারখানা থেকে গ্যাস নির্গত হলে এর প্রভাবে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে।
ঘটনাটি মাধবদী থানা অফিসার্স ইনচার্জ আবু তাহেরসহ স্থানীয় জনপ্রতিনিধি পরিদর্শন করে পরিবেশ অধিদপ্তরের মাধ্যমে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD