1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৯:৫৩ পূর্বাহ্ন

পলাশ উপজেলা পরিষদে আলোকসজ্জা,সরকারের উন্নয়ন তথ্য প্রচার

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৮

নিজস্ব প্রতিবেদক*
নরসিংদী প্রতিদিন,বৃহস্পতিবার,২৭ সেপ্টেম্বর ২০১৮:
‘সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শীর্ষক আয়োজনের মাধ্যমে বর্তমান সরকারের নানামুখী উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র প্রদর্শন করছে নরসিংদীর পলাশ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ। উপজেলা পরিষদের প্রধান দেয়াল জুড়ে দেশের নানামুখী উন্নয়নের আলোকচিত্র সাজানো হয়েছে। বুধবার (২৬ সেপ্টেম্বর) সন্ধায় নরসিংদী-২ (পলাশ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব কামরুল আশরাফ খান পোটন ও নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন আনুষ্ঠানিকভাবে এ উন্নয়ন চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

উপজেলা পরিষদের প্রধান ফটকের ১০০ মিটার দেয়াল জুড়ে লাগানো হয়েছে ৩৮টি আলোকসজ্জিত চিত্র। এসবের মধ্যে রয়েছে, বঙ্গবন্ধু স্যাটেলাইট, পদ্মা সেতু, মেট্রো রেল,সমুদ্র বিজয়,আইসিটি পার্ক, শিক্ষা, নারী উন্নয়ন, কৃষি উন্নয়ন ও দেশের বিদ্যুক্ষেত্রের সাফল্যের চিত্র। এসবের পাশাপাশি রয়েছে মহান স্বাধীনতা যুদ্ধের ইতিহাস, দেশের পর্যটন এলাকাগুলোর দৃশ্যসহ নরসিংদীর প্রত্নতাত্ত্বিক স্থান, তাঁত শিল্প ও কৃষিসহ জেলার বৃহৎ শিল্প প্রতিষ্ঠানের ছবি।

উপজেলা প্রশাসনের এমন ব্যতিক্রমী উদ্যোগ দৃষ্টি কেড়েছে স্থানীয়দের। আগে সন্ধ্যা ঘনিয়ে এলে অন্ধকারে আচ্ছন্ন হয়ে পড়ত উপজেলা পরিষদ প্রাঙ্গণ। আলোকচিত্রের ফলে এখন আলোয় আলোকিত উপজেলা পরিষদ ও সামনের প্রধান সড়কটি। প্রতিদিনই সন্ধ্যা ঘনিয়ে আসলে শিশুসহ অনেকেই এই দৃষ্টিনন্দন দৃশ্য দেখতে ছুটে আসছেন পরিষদের সামনে।

উপজেলা পরিষদ এলাকার বাসিন্দা আবু হানিফ বলেছেন, পরিষদের এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। আমাদের দেশ যে এগিয়ে যাচ্ছে তা এসব আলোকচিত্রের মাধ্যমে প্রকাশ পায়। সন্ধ্যার পর যখন চিত্রগুলোতে আলো জ্বলে ওঠে তখন মনে হয় এটি যেন একটি খোলামেলা জাদুঘর।

শফিকুল ইসলাম নামে এক পথচারীর ভাষ্য, আলোচিত্রগুলো সত্যিই রাতের পরিবেশকে মনোমুগ্ধকর করে তুলেছে। প্রতিটি চিত্রের মাঝে দেশের উন্নয়ন ও সৌন্দর্য্য প্রকাশ পেয়েছে।পথচারীরা কিছুটা সময়ের জন্য হলেও এখানে দাঁড়িয়ে থেকে আলোকচিত্রগুলো দেখেন।

পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ভাস্কর দেবনাথ বাপ্পির মন্তব্য, ‘আমাদের দেশ এখন অনেক এগিয়েছে। আলোচিত্রগুলো স্থাপনের ফলে সাধারণ জনগণ দেশের অগ্রযাত্রা সম্পর্কে উপলব্ধি করতে পারবেন।’

পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন জানিয়েছেন,পলাশ উপজেলাকে উন্নয়নের একটি রোল মডেল হিসেবে পরিচিত করে তোলার জন্য স্থানীয় সংসদ সদস্য কামরুল আশরাফ খান পোটন কাজ করে যাচ্ছেন। দেশে এই প্রথম পলাশ উপজেলা পরিষদের দেয়াল জুড়ে বাংলাদেশকে আলোকচিত্রের মাধ্যমে তুলে ধরা হয়েছে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD