1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:৪০ পূর্বাহ্ন

মাধবদীতে ‘নিলুফা ভিলায়’ চূড়ান্ত অভিযানের প্রস্তুতি চলছে -মনিরুল ইসলাম

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮

খন্দকার শাহিন★
নরসিংদী প্রতিদিন,বুধবার,১৭ বুধবার ২০১৮:
নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা ভিলা’ নামের সাততলা ভবনে চূড়ান্ত অভিযানের প্রস্তুতি নিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার সকাল সাড়ে ১১টায় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি) সিটিটিসি ইউনিট প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের বলেন,মাধবদীর বাড়িতে থাকা জঙ্গিদের তারা আত্মসমর্পণ করার আহ্বান জানাবেন। তারা আত্মসমর্পণ করলে অভিযান চালানোর প্রয়োজন হবে না।
সাততলা ওই বাড়িটির সপ্তম তলায় একটি ফ্ল্যাটে দুই একাধিক জঙ্গি অবস্থান করছে এবং তাদের কাছে অস্ত্র ও বিস্ফোরক রয়েছে বলেও তিনি জানান।
এদিকের বুধবার (১৭ অক্টোবর) সকাল পৌনে ৯টার দিকে সোয়াত টিমের সদস্যদের প্রস্তুতি নিতে দেখা গেছে। এরই মধ্যে ভবনটির আশপাশ পরিদর্শন এবং ভবনে থাকা অন্যদের নিরাপদে সরিয়ে নেয়া হচ্ছে।

আশপাশের বাসিন্দাদের সতর্ক করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা চারপাশ থেকে সাততলা ভবনটি ঘিরে রেখেছে। ভবনটির ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ইতোমধ্যে বাড়ির গ্যাস ও বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করা হয়েছে।

ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন,
নরসিংদী পুলিশ সুপার সাফুল্লাহ আল মামুন গঠনাস্থল পরিদর্শন করেন। এছাড়া মাধবদীর বড়মসজিদ রোড ও সফিউদ্দিন রোডে বিপুল পরিমান আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা বৃদ্ধি পেয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার রাত ১০টার পর থেকেই পুলিশ বাড়ি দুটি ঘিরে রাখে। এলাকাবাসীর মধ্যে তখনই আতঙ্ক ছড়িয়ে পড়ে। সকাল ৬টার দিকে বাড়ি দুটির আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন। সরিয়ে নেয়া হয় বাসিন্দাদের। বন্ধ হয়ে যায় দোকানপাট,পাচটি ব্যাংক,একটি মাদ্রাসা। সকাল থেকে ঢাকা-সিলেট মহাসড়কে নিরাপত্তা জোরদার করা হয়।


এর আগে সোমবার (১৫ অক্টোবর) নব্য জেএমবির আস্তানা সন্দেহে নরসিংদীর মাধবদী ও শেখেরচরে দুটি বাড়ি ঘিরে রাখে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। পরে মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল ১০টা ৩০ মিনিটে শেখেরচরের ভগিরথপুর এলাকায় জঙ্গি আস্তানায় অপারেশন ‘গর্ডিয়ান নট’ চালানো হয়।

বিকেলে দিকে অপারেশন শেষ হয়। অপারেশন শেষে পাঁচতলা ওই ভবন থেকে একজন পুরুষ ও একজন নারীর লাশ উদ্ধার করা হয়। বিকেল পৌনে ৪টার দিকে সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত হয়েছে। কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট ও পুলিশ সদর দফতর এই যৌথ অভিযান পরিচালনা করে।



এই পাতার আরও সংবাদ:-



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD