1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:২৩ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মাধবদীর জঙ্গি আস্তানায় অভিযান শেষ, ২ নারী জঙ্গীর আত্মসমর্পণ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮
  • ৮৪ পাঠক

নিজস্ব প্রতিবেদক,নরসিংদী প্রতিদিন: আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর দীর্ঘ ৪২ঘন্টার প্রচেষ্টায় অবশেষে কোনো রকম রক্তপাত ছাড়াই সম্পন্ন হয়েছে মাধবদী পৌর এলাকার ছোট গদাইরচর মহল্লার নিলুফা ভিলার অভিযান। এ অভিযানে ২নারী জঙ্গীর আত্মসমর্পণের মধ্য দিয়ে এ অপারেশন সম্পন্ন হয়। আজ বুধবার বেলা ২টা ৫০মিনিটে অপারেশন শেষে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট প্রধান মনিরুল ইসলাম আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদেরকে এ তথ্য নিশ্চিতকরেন। তারা দুজনেই নব্য জেএমবির সদস্য বলে তিনি জানান।
আটককৃত দুই নারীর নাম খাদিজা আক্তার মেঘনা ও মৌ। আটককৃতদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের আগের দিন গর্ডিয়ান নটে নিহত ২ জঙ্গীর পরিচয়ও নিশ্চিত হয়েছেপুলিশ। তাদের এক জনের নাম আব্দুল্লাহ আল বাঙালী ও আরেক জনের নাম আকলিমা আক্তার। সম্পর্কে এরা দুজন স্বামী-স্ত্রী ছিলো। তিনি আরো জানান আত্মসমর্পণকারী জঙ্গী ও নিহত জঙ্গীরা একই গ্রুপের সদস্য ছিলো। নিহত আকলিমা আক্তার ও আত্মসমর্পণকারী মেঘনা ও মৌতারা তিনজনেই মানারাত ইউনিভার্সিটির শিক্ষার্থী ও বান্ধবী ছিলো। ইতোপূর্বে হলিআর্টিজান হামলার পর আগস্ট মাসে জঙ্গি কর্মকান্ডে সম্পৃক্ততার সন্দেহে তারা সবাই মিরপুর মডেল থানা পুলিশের হাতে আটক হয়ে ৭ মাস কারা ভোগ করে। কারাভোগ শেষে তারা কেউই পরিবারে ফিরে যায়নি।

মনিরুল ইসলাম আরো জানায়, ইন্টেলিজেন্স উইং এর মাধ্যমে তারা বাড়িটিতে নারী সদস্যদের অবস্থান আগেই নিশ্চিত হতে পেরেছিল। তাই তারা কোন রকম রক্তপাত না ঘটিয়ে জঙ্গীদের সাথে নেগোসিয়েশনের চেষ্টা চালায়। কিন্তু দীর্ঘ সময় ব্যাপী তারা এ চেষ্টা চালালেও জঙ্গীদের পক্ষ থেকে কোনরকম সাড়া না পাওয়ায় অপারেশন বিলম্ব হয়। অবশেষে পুলিশ বাহিনীর নেগোসিয়েশন এক্সপার্ট ও বিভিন্ন ইন্টেলিজেন্স উইং এর সহায়তায় তারা জঙ্গীদেরকে আত্মসমর্পণে বাধ্য করতে সক্ষম হয়। জঙ্গীদের সাথে নেগোসিয়েশনের এ ব্যাপারটিকে পৃথিবীতে বিরল ঘটনা হিসেবে উল্লেখ করেন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট প্রধান মনিরুল ইসলাম। আটককৃতদের আস্তানা থেকে কিছু পরিমাণ বিস্ফোরক উদ্ধার করে সেগুলোকে নিষ্ক্রিয় করেন পুলিশের বোম ডিস্পোজাল ইউনিট। এদিকে, কোন রকম হতাহত ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর অপারেশন সম্পন্ন হওয়ায় স্বস্ত ফিরেছে এলাকায়।

# আল-আমিন সরকার ও খন্দকার শাহিন



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD