1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে চালকদের মুখে কালি মেখে কান ধরে উঠবস কারায় শ্রমিকরা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ২৮ অক্টোবর, ২০১৮
  • ৩৬০ পাঠক

খন্দকার শাহিন*
নরসিংদী প্রতিদিন,রবিবার,২৮ অক্টোবর ২০১৮: ৮ দফা দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে পরিবহন ধর্মঘট চলছে। নরসিংদীর পাচঁদোনা মোড়ে দেখাগেছে রিকশা, সিএসজি, প্রাইভেটকার ও পাজারো গাড়ীর চালকসহ মুখে কালি মেখে কান ধরে উঠবস কারায় শ্রমিকরা। এছাড়া পরিবহন শ্রমিকদের সাথে শিশুদেরও দেখা গেছে মহাসড়ক অবরোধ করে রাখতে।

রবিবার (২৮ অক্টোবর) ভোর ৬টা থেকে সারাদেশে এই ধর্মঘট শুরু হয়েছে। তবে এটা ধর্মঘট নয় অঘোষিত হরতাল মনে করছে সাধারণ মানুষ। তারা বলছেন, ‘ধর্মঘটের ঘোষণা না দিয়ে হরতালের ঘোষণা দিলেই ভালো হতো।’ সকাল ৭টা থেকে নরসিংদী শহরের সাহেপ্রতাব মোড়, পাচঁদোনা মোড়ে মহাসড়ক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেনে শ্রমিকরা। এসময় মহাসড়কে ট্রাক ও মালবাহী গাড়ী মাঝপথে রেখে যানচলাচল বন্ধ করে দেয়া হয়। ‘ধর্মঘটের ঘোষণা না পর থেকেই শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়কে সিএনজি,রিকশা থামিয়ে যাত্রীদের নামিয়ে দিতে দেখা যায়। বাধা দিলেই লাঞ্ছিত করা হচ্ছে। মুখে কালি মেখে দিচ্ছে। রিকশা চালকদের মুখেও কালি মেখে দিতে দেখা গেছে।

বাবুরহাট বাজারের ব্যবসায়ী রফিকুল ইসলাম বলেন, তারা শ্রমিকরা কর্মবিরতি দিবে দিক, সমস্যা নাই। আমরা রিকশা-ভ্যানে যাবো, কিন্তু তারা ধর্মঘটের ডাক দিয়ে এখন হরতাল পালন করছে। আর আমার দেশের পুুলিশ হয়তো বাসায় ঘুমিয়ে পড়েছে। তাহলে আমরা সাধারণ জনগণ কোথায় যাবো।’ তিনি বলেন, ‘তারা গাড়ি চলতে দিচ্ছে না। আবার চালক ও যাত্রীদের হয়রানি করছে মুখে কালি মেখে দিচ্ছে। এটা তারা খুব অন্যায় করছে। সরকারের এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD