1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:৪০ পূর্বাহ্ন

নরসিংদী-২(পলাশ) আসনে মহাজোটের প্রার্থী ৫জন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২৯ নভেম্বর, ২০১৮

শরীফ ইকবাল রাসেল, বৃহস্পতিবার, ২৯ নভেম্বর ২০১৮, নরসিংদী প্রতিদিন:
একাদশ সংসদ নির্বাচনকে সমানে রেখে এবারের নির্বাচনে আওয়ামীলীগ নেতৃত্বাধীন মহাজোট থেকে ৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। মহাজোট থেকে মনোনয়ন জমাদানকারীরা হলেন, ডা: আনোয়ারুল আশরাফ খান দিলীপ (আওয়ামীলীগ), জায়েদুল কবীর (জাসদ), আজম খান (জাতীয় পার্টি), এড. দেলোয়ার হোসেন খান (যুক্তফ্রন্ট) ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আলতামাশ কবীর মিশু জমা দিয়েছেন স্বতন্ত্র থেকে।

মহাজোটের পক্ষ থেকে একক প্রার্থী দেওয়ার কথা থাকলেও এবার নরসিংদী-২ পলাশ আসনে মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে ৫জন প্রার্থীর। এআসনে মহাজোটের অন্যতম নেতৃত্বদানকারী বাংলাদেশ আওয়ামীলীগের মনোনিত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন পলাশ উপজেলা আওয়ামলীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডা: আনোয়ারুল আশরাফ খান দিলীপ, মহাজোটের অন্যতম শরিকদল জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর পক্ষে মনোনয়নপত্র জমা দিয়েছেন নরসিংদী জেলা জাসদের সভাপতি জায়েদুল কবীর, যুক্তফ্রন্ট থেকে বিকল্পধারার হয়ে এড. দেলোয়ার হোসেন খান, জাতীয় পার্টির আজম খান এবং আওয়ামীলীগের পক্ষ থেকে দলীয় মনোনয়ন না পেলেও দলীয় নেতৃও কথায় স্বতন্ত্র থেকে মনোনয়ন জমা দিয়েছেন সংবাদ সম্পাদক আলতামাশ কবীর মিশু।

আওয়ামীলীগের মনোনয়ন বিষয়ে পলাশ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কবীর মৃধা জানান, আমাদের নেতা ডা: আনোয়ারুল আশরাফ খান দিলীপ পলাশ উপজেলা আওয়ামীলীগের সভাপতি। তিনি বহু ত্যাগ স্বীকার করে তিলে তিলে পলাশে সংগঠনটিকে শক্তিশালী করেছেন। তাই দলীয় প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডা: আনোয়ারুল আশরাফ খান দিলীপকে মনোনয়ন দিয়েছেন। তাই আমরা এই দলীয় মনোনয়ন সহ রির্টানিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছি।

জাতীয় পার্টির নেতা মনজুর হোসেন খান জানান, জাতীয় পার্টির দলীয় প্রধান সাবেক রাষ্ট্রপতি হোসাইন মোহাম্মদ এরশাদ এর দলীয় মনোনয়ন সহ জাতীয় পার্টি থেকে সহকারী রির্টানিং কর্মকর্তা ও পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ভাস্কর দেবনাথ বাপ্পীর হাতে মনোনয়নপত্র জমা দিয়েছি। যেহেতু জাতীয় পার্টির সিদ্ধান্তে পার্টির প্রেসিডিয়াম সদস্য আজম খান নরসিংদী-২ পলাশ আসনে মনোনিত হয়েছেন।

জাতীয় সমাজতান্ত্রীক দল (জাসদ) এর পক্ষ থেকে জাসদের যুব নেতা মাসুদ খান জানান, জায়েদ ভাই মহাজোট থেকে গত নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করেন। কিন্তু একটি কুচক্রি মহলের চক্রান্তে জয়লাভে ব্যর্থ হন। এবারও আশা করি মহাজোটের অন্যতম শরিক দল জাসদ আর এই দলের একজন অন্যতম নেতা হলেন জায়েদুল কবীর। তাই আমরা আশা করি এবারও মহাজোট থেকে প্রার্থী হবেন। তাই জাসদের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে জাসদের প্রার্থী হিসেবে আমরা সহকারী রির্টানিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছি।

এছাড়া সংবাদ সম্পাদক আলতামাশ কবীর মিশু দীর্ঘদিন ধরে আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন লাভের জন্য জোড় লভিং গ্রুপিং চালিয়ে আসছেন। অবশেষে দলীয় ব্যর্থ হয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে স্বতন্ত্র থেকে মনোনয়ন জমা দিলেন। তাঁর মনোনয়ন বিষয়ে জিনারদী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি সাহজাহান মিয়া জানালেন, মহাজোটের নেত্রী শেখ হাসিনা বলেছেন জমা দিতে তাই আমরা রির্টানিং কর্মকর্তার কাছে জমা দিয়েছি। পরবর্তীতিতে কি হবে সেটা নেত্রী বুঝবেন।

এছাড়া সাবেক রাষ্ট্রপতি বিএনপির প্রতিষ্ঠাকালীন সদস্য ডা. একিউ এম বদরুদ্দোজা চৌধরীর নেতৃত্বেগড়া বিকল্পধারা পার্টির মাধ্যেমে যুক্তফ্রন্ট সম্প্রতি আওয়ামলীগের সাথে থেকে নির্বাচন অংশগ্রহণ করছেন। এটিও বলা চলে মহাজোটের ছায়াদল। তাদের এই যুক্তফ্রন্টের হয়ে বিকল্প ধারা থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন জাতীয় পার্টিতে থেকে ২ বারের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এড. দেলোয়ার হোসেন খান।
মহাজোটের সিনিয়র এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, যারা নৌকা নিয়ে আসবেন আর সরাসরি আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন লাভ করেছেন প্রকৃতপক্ষে তারাই হলো মহাজোটের প্রার্থী। সরাসরি আওয়ামীলীগ বা দলীয় প্রতিকের বাইরে যারা নির্বাচন করবেন তারা হয় নিজ নিজ দলের প্রতিকে বা স্বতন্ত্র প্রতিকে নির্বাচন করেন।

পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা ভাস্কর দেবনাথ বাপ্পী জানান, একাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে কয়েকটি দল দলীয় প্রধানের স্বাক্ষরে আমাদের কাছে চিঠি দিয়েছেন যে, যারা নিজ নিজ দল ও প্রতিকের মাধ্যমে মনোনয়নপত্র জমা দিবেন তারা মহাজোট বা ঐক্য জোটের কোনো বিষয় নয় তারা নিজ দলের প্রতিক নিয়ে নির্বাচন করবেন। আর যিনি নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করবেন তিনি হলেন মহাজোটের প্রার্থী।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD