1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:৩৫ পূর্বাহ্ন

নরসিংদী-২ (পলাশ) আসনে প্রভাবশালী দুই ভাই দুই দলের প্রার্থী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২৯ নভেম্বর, ২০১৮

শরীফ ইকবাল রাসেল, বৃহস্পতিবার, ২৯ নভেম্বর ২০১৮, নরসিংদী প্রতিদিন:
আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-২ পলাশ আসনে নরসিংদীর প্রভাবশালী মিয়া পরিবারের দুই ভাই দুই দলের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। বুধবার বিকেলে জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এর হাতে মনোনয়নপত্র জমা দেন দৈনিক সংবাদ সম্পাদক আলতামাশ কবীর মিশু। এছাড়া পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা ভাস্কর দেবনাথ বাপ্পীর হাতে বুধবার বিকেলে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর নরসিংদী জেলা সভাপতি জায়েদুল কবীর তার মনোনয়নপত্র জমা দেন। শিল্পাঞ্চলখ্যাত এই আসনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট থেকে ২০১৪ সালের ১০ম সংসদ নির্বাচনে জাসদের সাথে ঐক্য থাকার কারনে এ আসনে মনোনয়ন পায় নরসিংদী জেলা জাসদ’র সভাপতি জায়েদুল কবীর। কিন্তু জয়লাভে বড় বাধা হয়ে দাড়ায় স্বতন্ত্র প্রার্থী ব্যবসায়ী কামরুল আশরাফ খান পোটন।

২০০৮ সালে ৯ম সংসদ নির্বাচনে বিএনপির হেভীওয়েট প্রার্থী ড. আ: মঈন খানকে পরাজিত করে আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিয়ে ডা: আনোয়ারুল আমরাফ খান দিলীপ এআসনে প্রথমবারের মতো নৌকার বিজয় লাভ করেন। তাই গত ২০১৪ সালের ১০ম সংসদ নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন দাবী করেন। কিন্তু মহাজোটের ঐক্যের কারনে জাসদের একটি গুরুত্বপূর্ণ আসন বলে দাবী করা হয় এই আসনটি। তাই গত নির্বাচনে আওয়ামীলীগের হয়ে ডা: আনোয়ারুল আশরাফ খান দিলীপ মনোনয়ন না পাওয়ায় তাঁর ছোট ভাই কামরুল আশরাফ খান পোটন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে জয়লাভ করেন।

এবার একাদশ সংসদ নির্বাচনে এই আসনটিতে আওয়ামলীগ তথা মহাজোট থেকে মনোনয়ন লাভের আশায় ডা: আনোয়ারুল আশরাফ খান দিলীপ, সংবাদ সম্পাদক আলতামাশ কবীর মিশু ও জাসদেও জায়েদুল কবীর ব্যাপক লভিং গ্রুপিং শেষে ডা: আনোয়ারুল আশরাফ খানই জয় লাভ করেন। আর দলীয় মনোনয়ন না পেয়ে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে স্বতন্ত্র থেকে মনোনয়নপত্র জমা দেন আলতামাশ কবীর মিশু। এছাড়া গত নির্বাচনের মতো একাদশ সংসদ নির্বাচনেও মহাজোটের মাধ্যমে জাসদের বরাদ্দকৃত আসনের একটি পাওয়ার আশায় ব্যাপক লভিং গ্রুপিং করে শেষ পর্যন্ত ব্যর্থ হয়েছেন জায়েদুর কবীর। আর এভাবে ব্যর্থ হয়ে অবশেষে জায়েদুল কবীর বুধবার বিকেলে জাতীয় সমাজতান্ত্রীক দল (জাসদ) এর প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন তিনি।

এই বিষয়ে পলাশ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কবীর মৃধার কাছে জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট ঐক্যবদ্ধভাবে মনোনয়নপত্র দিয়েছেন। পলাশের জায়েদুল কবীর মহাজোটের নেত্রীর কথা অমান্য করে এই আসনে মনোনয়নপত্র জমা দিয়ে মহাজোটের সিদ্ধান্ত অমান্য করেছেন। তাঁর এই বিষয়ে পলাশ উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির মাধ্যমে মহাজোট নেত্রীকে জানানো হবে। তিনিই এই বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন বলে আমরা আশা করি। উল্লেখ্য: আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সংবাদ সম্পাদক আলতামাশ কবীর মিশু ও জাতীয় সমাজতান্ত্রীক দল (জাসদ) থেকে মনোনিত প্রার্থী জায়েদুল কবীর পারিবারিকভাবে চাচাতো ভাই। তারা পলাশের ঐতিহ্যবাহী মিয়া পরিবারের সন্তান।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD