1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৩১ অপরাহ্ন

মহান বিজয় দিবস আজ- বীর সন্তানদের শ্রদ্ধায় স্মরণ করছে জাতি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
রবিবার,১৬ ডিসেম্বর ২০১৮: মহান বিজয় দিবস উপলক্ষে স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের ভালোবাসা ও গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছে জাতি। শহীদদের প্রতি লাখো মানুষের ফুলেল শ্রদ্ধায় ভরে গেছে সাভারের জাতীয় স্মৃতিসৌধসহ সারাদেশের মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধগুলো।

ভোরের সূর্য পূর্ব আকাশে উঁকি দেয়ার আগেই সবপথ যেন এসে মিশে গেছে স্মৃতিসৌধে। দল, মত, ধর্ম, বর্ণ, সম্প্রদায় নির্বিশেষে লাখো মানুষ ভাষা শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানাচ্ছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ ভিড়ও বাড়ছে।

এর আগে মহান বিজয় দিবসের প্রথম প্রহরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাভার জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

রবিবার (১৬ ডিসেম্বর) সকাল ৬টা ৩৫ মিনিটের দিকে স্মৃতিসৌধে প্রথমে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। এর পরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহীদদের স্মৃতির প্রতি ফুলেল শ্রদ্ধা জানান। এ সময় তারা মহান স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের শ্রদ্ধা জানাতে কয়েক মিনিট নীরবে দাঁড়িয়ে থাকেন। তখন বিউগলে করুণ সুর বেজে উঠে। এ সময় সেনা, নৌ ও বিমান বাহিনীর একটি চৌকস দল অভিবাদন জানায়।

এপরপর আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষ নেতারা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এরপর ভিভিআইপি ও ভিআইপিদের শ্রদ্ধা নিবেদন শেষে স্মৃতিসৌধে সর্বস্তরের হাজারো মানুষের ঢল নামে।

বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক দল, সংগঠন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্মৃতিসৌধে এসেছেন শ্রদ্ধা জানাতে। নারী-শিশুরাও আছে এই দলে। শ্রদ্ধা জানাতে আসা নারী-পুরুষ ও শিশুদের অনেকেরই পরনে ছিল লাল-সবুজের পোশাক।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD