1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৯:৪৬ পূর্বাহ্ন

প্রচারণায় প্রায় ৩০ হাজার নারী, হচ্ছে বাড়তি আয়

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
বুধবার,১৯ ডিসেম্বর ২০১৮:
নির্বাচন যতোই কাছে আসছে ততোই বাড়ছে প্রচারণার গতি। প্রচারণায় পুরুষ ভোটারদের ঘরের বাইরে পেলেও সব নারী ভোটারদের পাওয়া সম্ভব হচ্ছে না। তাই নারী নেতাকর্মীদের কার্যক্রম বাড়িয়ে মাঠে নামিয়েছে দলগুলো। পাশাপাশি প্রচারণায় নামানো হয়েছে হাজার হাজার ভাড়াটে নারী প্রচারকর্মী। প্রতিদিন ১০০ থেকে ২০০ টাকায় এসব নারী কর্মীরা ঘরে ঘরে গিয়ে নারীদের কাছে প্রতীক ও প্রার্থীর প্রচারণা চালিয়ে আসছে।

এতে প্রার্থীদের প্রচার যেমন হচ্ছে, অন্যদিকে নারীদের কয়েকদিনের জন্য হলেও আয় হচ্ছে। রাজশাহী মহানগরীসহ নির্বাচনী ৬টি আসনে ৩০ হাজারের বেশি নারী প্রচারকারী আছে। এদের বেশিরভাগই গৃহকর্মী থেকে শুরু করে সমাজের নিম্নবিত্ত পরিবারের নারীরা। তারা দল বেঁধে বেরিয়ে পড়ছেন প্রচারে। কেউ এক বেলা চুক্তিতে আবার কেউ দুই বেলা চুক্তিতে নির্বাচনের মাঠে নেমেছেন। প্রার্থীদের লিফলেট-পোস্টার নিয়ে যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। অল্প কয়েকদিনের জন্য হলেও এমন বাড়তি আয়ে প্রচারের কাজে নিয়োজিত নারীরা বেশ খুশি।

নির্বাচনী কাজে ব্যস্ত সময় পার করছেন রাজশাহী মহানগরীর দড়িখরবোনা এলাকার জমিলা বেওয়া (৫৫)। তিনি বলেন, তাদের নির্দিষ্ট কোনো প্রার্থী নেই। যেদিন যারা তাদের প্রচার কাজে ভাড়া নিচ্ছেন, তাদের পক্ষেই প্রচারপত্র নিয়ে পাড়া-মহল্লায় ছুটছেন। এক বেলা কাজ করলে ১০০ টাকা আর দুই বেলা কাজ করলে ২০০ থেকে ২৫০ টাকা আয় হচ্ছে।

ভোট প্রচারণায় নেমেছেন মহানগরীর উপশহর এলাকার সোহাগী খাতুন (২৩)। তিনি বলেন, সকাল আমি বাসা-বাড়িতে কাজ করি। বিকেল বেলাতে কোন কাজ থাকে না। গত কয়েকদিন ধরে আমি পোস্টার প্রচারণার কাজে নেমেছি। মাত্র ২ থেকে ৩ ঘণ্টা খেটে ১০০ থেকে ১৫০ টাকা আয় হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের পবা উপজেলার এক আওয়ামী লীগের নেতা জানান, প্রার্থীর পক্ষে হাটে, বাজারে ঘুরে পুরুষ ভোটারের কাছে যাওয়া সম্ভব হয়। কিন্তু বাড়ি বাড়ি গিয়ে নারী ভোটারদের কাছে যাওয়া সম্ভব নয়। অথচ মোট ভোটারের অর্ধেক নারী ভোটার। সে কারণে নারী ভোটারদের কাছে প্রতীক ও প্রার্থীর প্রচারণা পৌঁছাতে এ ব্যবস্থা।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD