1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদী- ১ (সদর) নির্বাচনী মাঠে হিরুর নৌকা, কারাবন্দি ধানের শীষের খোকন চায় মুক্তি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২৫ ডিসেম্বর, ২০১৮
  • ২৬৬ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার,২৫ ডিসেম্বর ২০১৮:
একাদশ সংসদ নির্বাচনকে ঘিরে মাধবদী ও নরসিংদী-১ (সদর) আসনে নিরুত্তাপ নির্বাচনী হাওয়া। সকাল থেকে গভীর রাত পর্যন্ত নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন মহাজোট প্রার্থী লে. কর্নেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু (বীরপ্রতিক)।

অপর দিকে তার প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্ট প্রার্থী বিএনপির যুগ্ন মহাসচিব খায়রুল কবীর খোকন জেলে থাকায় তার মুক্তি কামনা করছেন দলের নেতাকর্মী ও সমর্থকরা।

এছাড়া জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীকে জেলা জাতীয় পার্টির সভাপতি মো. শফিকুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি লাঙ্গল প্রতীকে নির্বাচন করলেও শহরেই কোনো পোস্টার বা প্রচারণা চোখে পরেনি। মাধবদীতে তার সমর্থকরা নৌকা মার্কার প্রচারণায় ব্যস্ত।

এছাড়া জাকের পার্টি থেকে গোলাপ ফুল প্রতীক নিয়ে অ্যাডভোকেট আরিফুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের থেকে হাত পাখা প্রতীক নিয়ে আশরাফ হোসেন ভূইয়া, গণফ্রন্ট থেকে মো. জাকির হোসেন, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) মোবারক হোসেন আকন্দ, ইসলামী ঐক্যজোট থেকে মাওলানা মো. ইসহাক প্রতিদ্বন্দ্বিতা করলেও নির্বাচনী মাঠে প্রচারণায় চোখে পড়ছেনা এই সকল প্রার্থীদের প্রচারণা।

শিল্পাঞ্চল খ্যাত নরসিংদী-১ আসনটি শিক্ষা নগরী আর বস্ত্রশিল্পের নগরী হওয়ায় সারাদেশে ব্যাপক পরিচিত রয়েছে। তাই এই আসনটির গুরুত্ব অনেকাংশে বেশি। এই আসনটি মরহুম সামসুদ্দীন আহমেদ এর হাতধরে দীর্ঘদিন বিএনপির দখলে ছিল। সামসুউদ্দীন আহমেদ এর মৃত্যুর পর উপ নির্বাচনে খায়রুল কবীর খোকন সংসদ সদস্য নির্বাচিত হন।

পরবর্তীতে ২০০৮ সালের নবম সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে নৌকা প্রতীক নিয়ে আসেন সেনাবাহিনী থেকে অবসর প্রাপ্ত মোহাম্মদ নজরুল ইসলাম (বীরপ্রতিক)। তিনি প্রথম বছরেই বিএনপির খায়রুল কবীর খোকনকে পরাজিত করেন। পরবর্তীতে ২০১৪ সালের নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ায় সহজেই জয়ের পথ উন্মুক্ত হয় নৌকা মার্কার। এই সুবাদে দশম জাতীয় সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত হন মোহাম্মদ নজরুল ইসলাম। আর এই সুযোগে তিনি পানি সম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্বও পেয়ে যান। সাথে সাথে জেলা আওয়ামী লীগের সভাপতি ও নির্বাচিত হয়ে যান। এই থেকে তাকে আর পেছনে তাকাতে হয়নি।

এবার একাদশ সংসদ নির্বাচনে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মহাজোট থেকে নৌকা প্রতীক পেয়ে যান নজরুল ইসলাম হিরু। ঐক্যফ্রন্ট থেকে বিএনপির হয়ে খায়রুল কবীর খোকন ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন শুরু করেন।

খায়রুল কবীর খোকন মনোনয়ন জমা দানের পর পরই নাশকতা মামলায় আদালতে জামিন চাইতে গেলে আদালত জামিন নামঞ্জুর করায় জেলে থাকতে হচ্ছে তাকে। শুধু তাই নয়, খায়রুল কবীর খোকনের ধানের শীষ প্রতিকে যাতে কেউ ভোট চাইতে না পারে সেই জন্যে তার নেতাকর্মী আর কর্মী সমর্থকদেরও বিভিন্ন মামলায় পুলিশ আটক করছে বলে অভিযোগ বিএনপি নেতাদের। এখন নির্বাচনী মাঠে মহাজোট প্রার্থী ও তার কর্মী সমর্থকরাই দিন রাত সমানতালে নৌকা প্রতীকে ভোট চেয়ে সভা-সমাবেশ, মিছিল মিটিং করে যাচ্ছেন।

অপর দিকে ঐক্যফ্রন্ট প্রার্থী খায়রুল কবীর খোকনের স্ত্রী বিএনপির কেন্দ্রীয় নেত্রী শিরিন সুলতানা তার কিছু সংখ্যক মহিলা কর্মীকে নিয়ে বিভিন্ন মহল্লায় প্রচারণাকালে পুলিশি বাধা ও নৌকার সমর্থকদের বাধার কারণে মাঠে নামতে পারছেন না বলে তারা অভিযোগ করেন। তাই এখন জনগণের মুখে মুখে একটি কথাই গুঞ্জন উঠেছে একজন চায় ভোট অপরজন চায় মুক্তি।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD