1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:০৭ পূর্বাহ্ন

নরসিংদীতে নৌকা বিজয়ী করতে ৫ আসনেই সমান তালে ছুটছেন মেয়র কামরুল

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২৭ ডিসেম্বর, ২০১৮

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
বৃহস্পতিবার,২৭ ডিসেম্বর ২০১৮:
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদীতে আওয়ামী লীগের নৌকা প্রতীককে বিজয়ী করতে ৫ টি আসনেই সমান তালে ছুটছেন মো. কামরুজ্জামান কামরুল। তিনি নরসিংদী পৌরসভার জনপ্রিয় মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি। জেলার যেখানেই দলীয় প্রার্থীরা সমস্যা মনে করছেন সেখানেই সমন্বয়কের ভূমিকায় ছুটছেন তিনি।

আওয়ামী লীগের দলী প্রার্থী ও নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, নরসিংদীতে নৌকা প্রার্থীদের বিজয়ী করতে গুরুত্বপূর্ণ অনুঘটকের ভূমিকায় দায়িত্ব পালন করছেন মেয়র কামরুল। তিনি যেসব আসনে দলীয় নেতাকর্মীদের মধ্যে ভুল বোঝাবুঝি, দলীয় অভ্যন্তরীন কোন্দল, মনোনয়ন বঞ্চিতদের সঙ্গে দলীয় প্রার্থীদের সমন্বয়হীনতা কিংবা বিরোধী দলীয় নেতাকর্মীদের প্রভাবে দলীয় নেতাকর্মীরা অবস্থানে ভাটা পড়ছে। সেসব আসনে ডাক পড়ার সঙ্গে সঙ্গেই ছুটছেন মেয়র কামরুজ্জামান কামরুল। নরসিংদী-১ (সদর) আসনে নির্বাচন পরিচালনায় মূল ভূমিকা পালনের পাশাপাশি সর্বশেষ গত রবিবার নরসিংদী-৩ (শিবপুর) আসনের নির্বাচনী মাঠের অত্যন্ত প্রভাবশালী আবদুল মান্নান ভূইয়া পরিষদকে নৌকার প্রার্থী জহিরুল হক ভূঞা মোহনের পক্ষে সমর্থন দেওয়ানোর বন্দোবস্ত করে দিয়েছেন।

নেতাকর্মীরা আরো জানান, শিবপুর আসনটি ছিল বিএনপির ঘাঁটি। সেখানে বিএনপির সাবেক মহাসচিব প্রয়াত আবদুল মান্নান ভূইয়া চারবারের সাংসদ ছিলেন। পরবর্তীতে এক এগারোতে সংস্কারের ডাক দিয়ে দল থেকে বহিস্কার হন। এরপর ২০১০ সালে তাঁর মৃত্যুর পর তাঁর অনুসারীরা আবদুল মান্নান ভূইয়া পরিষদ নামের একটি সংগঠন করেন। ওই সংগঠনটি শিবপুরের রাজনীতিতে ছিল ব্যাপক শক্তিশালী। তাঁরা যাকে সমর্থন দিতেন মূলত তারা বিজয়ী হতেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শিবপুর আসন থেকে দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হয়ে বর্তমান সাংসদ ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. সিরাজুল ইসলাম মোল্লা স্বতন্ত্র প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ প্রার্থীর অবস্থান ছিল সূচনীয়। পাশাপাশি বিএনপির প্রার্থী মনজুর এলাহীও শিবপুরে বেশ শক্তিশালী অবস্থানে ছিলেন। এই অবস্থায় শিবপুরে নৌকার পক্ষে মেয়র কামরুজ্জামান কয়েকটি উঠান বৈঠক ও নির্বাচনী সভার মাধ্যমে বিএনপির প্রার্থী ও নেতাকর্মীদেরকে কোনঠাসা করে দেন। পাশাপাশি আবদুল মান্নান ভূইয়া পরিষদেও আহ্বায়ক মোফাজ্জল হোসেন খান সেজু ও সদস্য সচিব উপজেলা চেয়ারম্যান আরিফ উল ইসলাম মৃধার সঙ্গে সমন্বয় করে পরিষদকে নৌকার পক্ষে সমর্থন কাজ করান। এতে শিবপুরে নৌকার প্রার্থীর অবস্থান বেশ জোরালো ও শক্তিশালী হয়।

এব্যাপারে নৌকার প্রার্থী জহিরুল হক ভূঞা বলেন, ‘শিবপুরে ছোট ভাই মেয়র কামরুল অনেকটা প্রতিষেধকের ভূমিকা পালন করেছে। তাঁর সমন্বয়ে আবদুল মান্নান ভূইয়া পরিষদ নৌকাকে সমর্থন দেওয়ায় নৌকার বিজয় রুখে দেওয়ার মত আর কোন শক্তি মাঠে রইল না।’

এদিকে নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনেও নৌকার প্রার্থী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বিরুদ্ধে এককাট্টা ছিলেন মনোনয়ন বঞ্চিতদের কর্মী সমর্থকরা। এরমধ্যে বেলাব উপজেলা আওয়ামী লীগের সভাপতি সমশের জামান ভূইয়া রিটনের ভূমিকা ছিল বেশ প্রশ্নবিদ্ধ। সেখানেও নরসিংদী পৌর মেয়র কামরুজ্জামান অনুঘটক হিসেবে কাজ করেন। তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মতিন ভূইয়ার পরামর্শক্রমে জরুরী বর্ধিত সভা ডেকে নেতাকর্মীদের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে দেন।

এছাড়া নরসিংদী-২ (পলাশ ও সদরের একাংশ), নরসিংদী-৫ (রায়পুরা) আসনের নৌকার প্রার্থীদের বিজয়ী করার লক্ষ্যে মেয়র কামরুজ্জামান কামরুল গণসংযোগ ও উঠান বৈঠক চালিয়ে যাচ্ছেন।

এব্যাপারে মেয়র মো. কামরুজ্জামান কামরুল বলেন, ‘আওয়ামী লীগের নীতি আদর্শকে লালন করে দলীয় দায়িত্ব বোধ থেকে আমাদের অভিভাবক সভানেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করতেই মূলত আমার ছুটে চলা। কারণ নৌকা বিজয়ী হলে এই দেশ বাঁচবে। কেউ সন্ত্রাসের রাজত্ব কায়েম করতে পারবে না আর উন্নয়নের ধারাকেও ব্যাহত করতে পারবে না। তাই আমাদের ও পরবর্তী প্রজন্মের কথা চিন্তা করেই সকলকে নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানাচ্ছি।’



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD