1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৪:৫১ পূর্বাহ্ন

শেষ প্রচারে সরব আ. লীগ, বিএনপি মাঠেই নামেনি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ২৮ ডিসেম্বর, ২০১৮

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
শুক্রবার,২৮ ডিসেম্বর ২০১৮:

নরসিংদীর পাঁচটি সংসদীয় আসনে গতকাল বৃহস্পতিবার পথসভা ও জনসভার মধ্য দিয়ে নির্বাচনী প্রচার শেষ করেছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীরা। অন্যদিকে বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থীরা মাঠেই নামেননি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার শেষ হচ্ছে আজ শুক্রবার সকাল ৮টায়। আগামী ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ হবে।

জেলা নির্বাচনী কার্যালয় সূত্রে জানা গেছে, নরসিংদী জেলার পাঁচটি সংসদীয় আসনে মোট ভোটার ১৫ লাখ ৫১ হাজার ৯৭০ জন। এর মধ্যে নরসিংদী-১ (সদর) আসনে তিন লাখ ৮০ হাজার ৩০ জন, নরসিংদী-২ (পলাশ ও সদরের একাংশ) আসনে দুই লাখ ৩৪ হাজার ৩১১, নরসিংদী-৩ (শিবপুর) আসনে দুই লাখ ২৪ হাজার ৫৩২, নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনে তিন লাখ ৪১ হাজার ৬৫৭ ও নরসিংদী-৫ (রায়পুরা) আসনে তিন লাখ ৭১ হাজার ৪৪০ জন।

দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল আওয়ামী লীগের প্রার্থীরা নিজ নিজ আসনে পথসভা ও জনসভার মধ্য দিয়ে নির্বাচনী প্রচার শেষ করেছেন। নরসিংদী-১ (সদর) আসনের নৌকার প্রার্থী লেফটেন্যান্ট কর্নেল (অব.) মো. নজরুল ইসলাম হীরু বিকেল ৩টায় শহরের পশ্চিম কান্দাপাড়ায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে পথসভা করেন। কিন্তু পথসভাটি জনসভায় পরিণত হয়। নরসিংদী পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি মো. কামরুজ্জামানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূইয়া, সহসভাপতি জি এম তালেব হোসেন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চু প্রমুখ।

এই আসনে বিএনপির প্রার্থী দলটির জেলা শাখার সভাপতি খায়রুল কবির খোকন একটি মামলায় কারাগারে থাকায় তাঁর স্ত্রী শিরীন সুলতানা প্রতীক বরাদ্দের পর কয়েক দিন প্রচার চালান। কিন্তু বিএনপির নেতাকর্মীরা বিভিন্ন মামলার আসামি হওয়ায় মাঠে নামতে পারেনি। ফলে প্রচার বন্ধ করে দেন শিরীন সুলতানা।

নরসিংদী-২ (পলাশ ও সদরের একাংশ) আসনে আওয়ামী লীগের প্রার্থী সাবেক সংসদ সদস্য আনোয়ারুল আশরাফ খান দিলীপ আমদিয়া ইউনিয়নের বোনাইত স্কুল মাঠে জনসভা করেছেন। জনসভায় তাঁর ছোট ভাই বর্তমান সংসদ সদস্য কামরুল আশরাফ খান পোটনও উপস্থিত ছিলেন। অন্যদিকে গত সোমবার দুপুরে বিএনপির প্রার্থী ও দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান ও তাঁর ব্যক্তিগত সহকারী বাহাউদ্দিন ভূইয়া মিল্টনের ওপর হামলার পর থেকে ধানের শীষ প্রতীকের প্রচার থমকে যায়।

নরসিংদী-৩ (শিবপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী সাবেক সংসদ সদস্য জহিরুল হক ভূঞা মোহন দিনব্যাপী নির্বাচনী এলাকার ইটাখোলা, শাষপুর ও শিবপুরে পথসভা করেছেন। আওয়ামী লীগ প্রার্থীর করা এক রিট আবেদনে গত বুধবার হাইকোর্ট বিএনপির প্রার্থী মনজুর এলাহীর মনোনয়নপত্র বৈধ ঘোষণার সিদ্ধান্ত স্থগিত করায় তিনি নির্বাচনে অংশ নিতে পারছেন না। তবে শিবপুরের বর্তমান সংসদ সদস্য সিংহ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. সিরাজুল ইসলাম মোল্লা গতকাল দিনব্যাপী চক্রধা ও পুটিয়ায় বেশ কয়েকটি পথসভা করেছেন। এই আসনে মূলত নৌকা ও সিংহ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা হবে।

নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বিকেল ৩টায় বেলাবতে গণমিছিল ও বেলাব মডার্ন পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জনসভা করেন। বেলাব উপজেলা আওয়ামী লীগের সভাপতি সমশের জামান ভূইয়া রিটনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন ঢাকা ক্লাবের প্রেসিডেন্ট খায়রুল মজিদ মাহমুদ চন্দন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নজরুল মজিদ মাহমুদ স্বপন, বেলাব আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ আলী খান রিপন প্রমুখ। আর বিএনপির প্রার্থী সরদার মো. সাখাওয়াত হোসেন বকুল নির্বাচনী এলাকায় অবস্থান করলেও তিন-চার দিন ধরে কোথাও প্রচার চালাননি।

রায়পুরা-৫ (রায়পুরা) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান সংসদ সদস্য রাজিউদ্দিন আহম্মেদ রাজু নির্বাচনী এলাকার সেরাজনগর এমএম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে পথসভা করেছেন। বিএনপির প্রার্থী মো. আশরাফ উদ্দিন বকুলের প্রচার চালানোর খবর পাওয়া যায়নি।

খবর: কালেরকণ্ঠ, মনিরুজ্জামান, নরসিংদী, ২৮ ডিসেম্বর, ২০১৮ ০০:০০



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD