1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১২:৪৪ পূর্বাহ্ন

শ্রেণী কক্ষ সংকটে মাদ্রাসা,মসজিদে চলছে ক্লাস

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ৫ জানুয়ারী, ২০১৯

স্টাফ রিপোর্টার।নরসিংদী প্রতিদিন-
শনিবার ০৫ জানুয়ারি ২০১৮: নারায়ণগঞ্জের আড়াইহাজারের সাতগ্রাম ইউনিয়নের টেকপাড়ায় মাদরাসা দারুল কোরআন আস-সালাফিইয়াহ মাদ্রাসায় শ্রেনী কক্ষের সংকটে ক্লাস চলছে পাশের মসজিদে।
২০১৬ সালে স্থাপিত এ মাদরাসাটি শুরুতেই ব্যাপক সূনামের সহিত পরিচালিত হওয়ায় বছরে বছরে এতে শিক্ষার্থী সংখ্যা বাড়তে থাকে।বর্তমানে এখানে প্লে থেকে ৬ষ্ঠ শ্রেণী পর্যন্ত পাঠদান করা হয়, যা পরবর্তীতে ৯ম শ্রেণী পর্যন্ত করার প্রস্তাবনা রয়েছে। মোট শিক্ষার্থীর সংখ্যা-২৫০ জন, নতুন বছরে আরো ৬০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। জাতীয় শিক্ষাবোর্ডের আলোকে সম্পূর্ন শিক্ষা ব্যবস্থা। মোট ১৩ জন শিক্ষক/শিক্ষিকার উপস্থিতিতে দেওয়া হচ্ছে পাঠদান। এই বছর পিএসসিতে ১২ জন শিক্ষার্থীর মধ্যে ০১ জন জিপিএ-৫ সহ ৯৬% পাসের হার।
প্রতি বছরেই শিক্ষার্থী বাড়তে থাকায় শ্রেণী কক্ষের অভাব দেখা দেয় ফলে শ্রেণীকক্ষের পাশাপাশি শিক্ষার্থীদের পাঠদান দেওয়া হচ্ছে পাশের মসজিদে। এই ব্যাপারে মাদরাসার প্রধান শিক্ষক মোঃ শরীফ মোল্লা বলেন, মানুষের মধ্যে এখন শিক্ষার প্রতি আগ্রহ দেখা দিয়েছে এবং আমাদের শিক্ষার মান দিন দিন বৃদ্ধি পাচ্ছে তাই ছাত্র/ছাত্রীদের জায়গার সংকুলান হচ্ছে না। এমতাবস্থায় আমাদের মাদরাসাটি যদি দোতলা বা তিন তলা করা যেত তাহলে আমরা সঠিক ভাবে পাঠদান করতে পারতাম।
এ ব্যাপারে স্থানীয় আওয়ামীলীগ নেতা জয়নাল আবেদিন মুকুল বলেন মাদ্রাসাটি বহুতল ভবনে উন্নিতকরনের জন্য স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবুর সাথে আলোচনা করে শ্রেণী কক্ষের সমস্যা সমাধান করা হবে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD