1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:০১ পূর্বাহ্ন

সংরক্ষিত আসনে নরসিংদী ও গাজীপুর থেকে মনোনয়ন প্রত্যাশী ড. ইঞ্জি. মাসুদা সিদ্দিক রোজী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ১৫ জানুয়ারী, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার,১৫ জানুয়ারি ২০১৯:
সংরক্ষিত মহিলা আসনে (আসন- ৩৩৬, জেলা- নরসিংদী ও গাজীপুর) এমপি পদে মনোনয়ন প্রার্থী ড. ইঞ্জি. মাসুদা সিদ্দিক রোজী। তিনি নরসিংদী-২ (পলাশ) আসনের ভাটপাড়া বদুবাড়ী গ্রামের সম্ভ্রান্ত পরিবার মরহুম আলহাজ্ব মমতাজ উদ্দিন ভূইয়া ও মরহুম আলহাজ্ব আনোয়ারা বেগমের সুযোগ্য সন্তান। তিনি শিক্ষাগতায় যোগ্যতায় Ph.D USA (Low Cost Housing) California, M.Sc in Civil and Environmental Science, B.Sc in Civil, F=12090, The Institute of Engineer’s Bangladesh (IEB), DMINB-CE-0068 (Rajuk) ডিগ্রী লাভ করেন।

রোজীর রাজনৈতীক অস্থান রয়েছে, বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির কেন্দ্রীয় সদস্য তিনি। এছাড়া বাংলাদেশ তাতীঁলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক-১, রিহ্যাব, পরিচালক, IEB, কো-চেয়ারম্যান, মহিলা কমিটি। ছাত্রজীবনের সাংগঠনিক পরিচয়: সাবেক কর্মী বাংলাদেশ ছাত্রলীগ, তিতুমীর কলেজ, ঢাকা (১৯৮৪-৮৫)।

পেশাজীবি সংশ্লিষ্টতায় রয়েছেন. IEB (The Institute of Engineer’s Bangladesh)পর পর ৩ বার IEB কাউন্সিলার নির্বাচিত, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ প্যানেল থেকে (২০০৮-২০১৪), কো-চেয়ারম্যান, মহিলা কমিটি (২০১৬-চলমান) IEB, চেয়ারম্যান, নারী উন্নয়ন উপ-কমিটি (২০১৬-চলমান) IEB,যুগ্ম আহ্বায়ক, গবেষনা ও উন্নয়ন বিষয়ক কমিটি ঢাকা সেন্টার (২০১৬-চলমান) IEB.

লক্ষ্য ও উদ্দেশ্য : এলাকার উন্নয়নে ভূমিকা রাখা এবং গরীব দুঃখী মানুষের পাশে দাঁড়ানো এবং বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে দলকে শক্তিশালী করা, নারী সমাজের উন্নয়ন করা আমি একজন প্রকৌশলী হিসেবে এলাকার পরিবেশ ও রাস্তা ঘাট উন্নয়ন, অল্প খরচে কিভাবে সকলকে আবাসনের ব্যবস্থা করা যায়, একটি বাড়ি একটি খামার প্রকল্প, এলাকার কুটির শিল্প গড়ে তুলে কর্মসংস্থান, নিরক্ষতা দূরীকরনে স্কুল স্থাপন, রাস্তাঘাট উন্নয়ন ইত্যাদি। প্রকৌশলী হিসেবে অনেককে বিনামূলে বাড়ির ডিজাইন করা সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে করছে তিনি।

ব্যবসার বিবরণ জানতে চাইলে তিনি জানান: ম্যানেজিং ডিরেক্টর রাসা কন্সট্রাকশন এন্ড ডেভেলপমেন্ট লিঃ, ম্যানেজিং ডিরেক্টর, রাসা ডেভেলপার লিঃ, ম্যানেজিং ডিরেক্টর, রাসা বেকারী এন্ড বেভারেজ ইন্ডাষ্ট্রিজ লিঃ, ম্যানেজিং ডিরেক্টর, রাসা প্রপার্টিজ লিঃ, Chairman, Rasa Low Cost Housing Project.
ব্যক্তিগত তথ্যাদি হলো, স্বামী- ড. ইঞ্জি. এম.এম সিদ্দিক স্বামী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর প্রধান প্রকৌশলী, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, বি.উ.বো শাখার সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ।

ভাইস প্রেসিডেন্ট The Institute of Engineer’s Bangladesh (IEB) সাবেক ভাইস চেয়ারম্যান EEE, IEB সাবেক সহ-সভাপতি, ফরিদপুর জেলা ছাত্রলীগ (১৯৮৩-৮৪) সাবেক আহ্বায়ক, রাজবাড়ী জেলা ছাত্রলীগ (১৯৮৪-৮৫)।

তার ১ ছেলে- রিজওয়ান সিদ্দিক রাফীঅধ্যয়নরত University of Melbourn, Australia.Engineering Student 2nd year.1 .
১ মেয়ে- সামিয়া সিদ্দিক সামা অধ্যয়নরত University of British Colombia, Canada.Engineering Student 2nd year.

রোজি আরো বলেন, বিশেষ যোগ্যতায় যেহেতু Low Cost Housing এর উপর Ph.D ডিগ্রী নিয়েছি, বাংলাদেশের প্রত্যেকটা জেলা ভিত্তিক স্বল্প মূল্যে আবাসনের ব্যবস্থা করার পরিকল্পনা করছেন তিনি। যাতে গ্রামের লোকগুলোর একটি নিদিষ্ট এলাকায় বসবাস করতে পারবে। যেখানে থাকবে স্কুল, কলেজ, মাদ্রাসা, হাসপাতাল, কর্মসংস্থান, মার্কেট এবং শহরে মত ডিজিটাল সকল সুবিধাগুলো থাকবে। বিল্ডিং গুলো হবে Vertical Expansion অর্থ্যাৎ বিল্ডিংগুলি বহুতল বিশিষ্ট হবে।

মেয়েদের জন্য কর্মসংস্থাপন, হস্ত শিল্প পাশাপাশি চাষাবাদ, পশুপালন, মাছ চাষ, নিজের জমিতে অর্থ সংস্থান করতে পারবে এবং ঐ অর্থ দিয়ে তাদের ছোট ছোট Apartment অর্থ্যাৎ ৪০০ থেকে ৬০০ স্কয়ার ফিট এর ফ্ল্যাট গুলি আস্তে আস্তে টাকা দিয়ে কিনে নিতে পারবে। মূল্য হবে ক্রয় ক্ষমতা মধ্যেই। প্রত্যেকেই শহরের পরিবেশ গ্রামেই পাবে শহরের উপর চাপ কমবে এবং গ্রাম গুলো ছোট ছোট শহরে পরিনত হবে। আমার একটি বিরাট পরিকল্পনা যা সারা বাংলাদেশের প্রতিটি জেলাতেই করতে পারি পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে উচ্চ মধ্যম আয়ের বাংলাদেশ হিসাবে গড়ে তোলা এবং ২০৪১ সালের মধ্যে উচ্চ আয়ের বাংলাদেশ হিসাবে গড়ে তোলার লক্ষ্যে আমার কাজের মাধ্যমে সক্রিয় ভূমিকা রাখতে চাই।
সংরক্ষিত মহিলা আসনের জন্য তিনি মনোনয়ন প্রার্থী/প্রত্যাশী। প্রার্থনা/প্রত্যাশা মতে তাকে মনোনয়ন দিলে তিনি জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে পারবে বলে জানান নরসিংদী প্রতিদিনকে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD