1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:০৩ অপরাহ্ন

সুন্দর চুল পেতে হলে যে অভ্যাসগুলো বদলাতেই হবে

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী, ২০১৯

লাইফস্টাইল ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
বৃহস্পতিবার,১৭ জানুয়ারি ২০১৯:
সুন্দর,ঝলমলে চুল কার না পছন্দ? সুন্দর চুল পেতে আমরা কত কিছুই না করি। তবে এত যত্নের মাঝেও আমরা নানা ভুল করে থাকি যা চুলকে ক্ষতিগ্রস্ত করে। সুন্দর চুল পেতে হলে আপনাকে এসব অভ্যাস অবশ্যই বদলাতে হবে।

১. নানা কারণেই হয়তো ঘুমাতে দেরি করেন। এরফলে ঘুম থেকে উঠতেও দেরি হয় যায়। এ অভ্যাস প্রভাভ ফেলবে আপনার চুলে। তাই অভ্যাসটি বদলে ফেলুন। দেরিতে ঘুম থেকে উঠে দ্রুত অফিস বা ক্লাশে যাওয়ার তাড়া থেকে চুল শুকোনোর সময় পাবেনে না। মনে রাখবেন, ভেজা চুল সবচেয়ে বেশি ধুলো-বালিকে আকর্ষণ করে। দূষণের ফলে আপনার চুল শুষ্ক হয়ে যাবে।

২. চুলের ডগা ফাটার সমস্যা থেকে রেহাই পেতে চাইলে প্রতিদিন বেশ কয়েকবার চুল আঁচড়ান। লম্বা চুল হলে হাতের তালুর উপর চুল রেখে এবং মুঠোতে চুল চেপে রেখে আঁচড়ান। তাতেই দেখবেন চুল ঝরার সমস্যা থেকে রেহাই মিলছে আপনার।

৩. চিরুনি পরিষ্কার করার অভ্যাস অনেকেরই থাকে না। দিনের পর দিন একই চিরুনি ব্যবহার করলেও, চুল ঝরে যাওয়ার সমস্যা তৈরি হয়। তাই আজ থেকেই এই অভ্যাস বদল করুন। প্রতিদিন শ্যাম্পু ও পানি দিয়ে চিরুনি ধুয়ে নিন।

৪. স্বাস্থ্যোজ্জ্বল চুল পেতে প্রয়োজনীয় পুষ্টির দরকার। তাই সপ্তাহে একবার ডিম, পাতিলেবু, মধু দিয়ে প্যাক তৈরি করুন। সেটিই চুলে মাখুন। চুল শুকিয়ে গেলে, শ্যাম্পু করে নিন। এভাবেই পেতে পারেন নরম ও উজ্জ্বল চুল।

৫. চুলে তেল মাখতে চান না অনেকেই। কিন্তু চুলের পুষ্টির জন্য তেলের গুরুত্ব অপরিসীম। তাই প্রতিদিন রাতে ঘুমোনোর আগে চুলে তেল মাখুন। পরেরদিন শ্যাম্পু করে নিন। এভাবেই আপনি পেতে পারেন নরম, কালো চুল।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD