1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৬:২৯ অপরাহ্ন

সম্ভাব্য প্রার্থীদের প্রচারণায় জমে উঠেছে সদর উপজেলা নির্বাচন তৃণমূলের পছন্দে এগিয়ে আনোয়ার

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ২৮ জানুয়ারী, ২০১৯

নিজস্ব প্রতিবেদক । নরসিংদী প্রতিদিন-
সোমবার ২৮ জানুয়ারি ২০১৯:
আসন্ন উপজেলা নির্বাচনে নরসিংদী সদরের সম্ভাব্য প্রার্থীদের প্রচারণায় সরগরম হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। বিএনপি থেকে এ নির্বাচনে কোন প্রার্থী না থাকায় গোটা মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা। ইতিমধ্যেই ফেস্টুন, ব্যানারে সয়লাব হয়ে গেছে সদর এলাকার রাজপথ। সোশ্যাল মিডিয়ায়ও চলছে ব্যাপক প্রচারণা। কর্মী সমর্থকরা নিজ নিজ আইডি থেকে পছন্দের নেতাকে উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চান দাবী উত্থাপন করে চালাচ্ছেন প্রচারণা। এদের মধ্যে প্রচারণা ও তৃণমূলের সমর্থনে এগিয়ে রয়েছেন নরসিংদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’র পরিচালক মো: আনোয়ার হোসেন কমিশনার। সরেজমিন ও সামাজিক যোগাযোগ মাধ্যম ঘুরে এমনটাই জানা যায়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়ার পর থেকে সদরের চেয়ারম্যান পদে বিভিন্ন জনের নাম শোনা গেলেও সম্প্রতি আওয়ামীলীগের প্রার্থী বাছাই অনুষ্ঠানে মোট তিনজন এ পদের জন্য প্রার্থীতা ঘোষনা করেন। এরা হলেন নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সফর আলী ভূঁইয়া, নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চিনিশপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁইয়া ও নরসিংদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: আনোয়ার হোসেন কমিশনারআ। এদের মধ্যে প্রচারণা ও তৃণমূলের সমর্থনে এগিয়ে রয়েছেন আনোয়ার হোসেন কমিশনার। তবে বয়স ও রাজনীতিতে প্রবীনের দিক থেকে সফর আলী ভূঁইয়া ও আফতাব উদ্দিন ভুঁইয়া বেশি হওয়ায় তাদের মধ্য থেকে একজনকে বাছাইয়ে বিপাকে পড়েন স্থানীয় উর্ধ্বতন নেতৃবৃন্দ। তাই গত শুক্রবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় মাধবদী বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গনে সদর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে ডেলিগেটদের ভোটের মাধ্যমে একজনকে বাছাইয়ের জন্য এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদরের এমপি আলহাজ্ব নজরুল ইসলাম হিরু (বীরপ্রতীক), বাংলাদেশ কেন্দ্রীয় তাঁতীলীগের সভাপতি আলহাজ্ব ইঞ্জিনিয়ার মো: শওকত আলী, নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল মতিন ভূইয়া, নরসিংদী পৌরসভার মেয়র ও শহর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব কামরুজ্জামান কামরুল সহ নরসিংদী জেলা, সদর উপজেলা, মাধবদী পৌরসভা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দলীয় অঙ্গ সংগঠনের নেতাকর্মীবৃন্দ। এছাড়াও এ অনুষ্ঠানে আমন্ত্রন জানানো হয়েছিলো সদর উপজেলা পরিষদ, দুইটি পৌরসভা ও চৌদ্দটি ইউনিয়নের মোট-৪৮০জন কাউন্সিলরকে। ভোট প্রদানের মাধ্যমে প্রার্থী বাছাইয়ের জন্য তাদেরকে এ আমন্ত্রন জানানো হয়েছিল। কিন্তু ভোটের ক্ষেত্রে নানা অভিযোগে সকল প্রার্থীই তাদের স্ব-স্ব অবস্থানে অনড় থাকায় একজনকে বাছাই করা সম্ভব হয়নি। তাই চুড়ান্ত বাছাইয়ের জন্য তিন প্রার্থীর নামই কেন্দ্রে পাঠানো হয়।
এদিকে, একক প্রার্থী চূড়ান্ত না হলেও কেউই বসে নেই। তিনজনই নিজের পক্ষে সমর্থন আদায়ে জোর তদবির সাথে প্রচারণা চালাচ্ছেন। প্রত্যেক প্রার্থীই মনোনয়নের ব্যাপারে আশাবাদী।

এব্যাপারে আনোয়ার হোসেন কমিশনার বলেন, আমি ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে আসছি। দলের ক্রান্তিকালেও নিঃস্বার্থভাবে রাজপথে থেকে প্রতিটি আন্দোলন, সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছি। দল যদি আমার কর্ম ও তৃণমূলের কর্মীদের মতামতকে প্রাধান্য দেন তাহলে মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।
উল্লেখ্য, আগামী মার্চ মাস থেকে সারাদেশে মোট ৫ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হবে বলে ইসি সূত্রে জানা যায়।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD