1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:০০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

অবশেষে সাজানো মামলা থেকে অব্যাহতি পেলেন সাংবাদিক হায়দার আলী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১৬৫ পাঠক

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯:

কুমিল্লার সাজানো চাঁদাবাজির মামলায় দীর্ঘ আট বছর চলার পর অব্যাহতি পেয়েছেন কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার হায়দার আলী। আজ সোমবার দুপুরে কুমিল্লার প্রথম যুগ্ম জেলা জজ আদালত মাললাটি খারিজ করে সাংবাদিককে অব্যাহতি দেন।

মামলার পর থেকে বাদির পক্ষে কোনো স্বাক্ষী দীর্ঘ সময়ে একদিনের জন্যও আদালতে হাজির না হওয়া এবং বাদিও কোনদিন আদালতে হাজির না হওয়ায় মামলাটি খারিজ করে দেন আদালত।
মামলার বাদি ছিলেন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। ২০১১ সালের সেপ্টেম্বর মাসে কুমিল্লা সদরের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারকে নিয়ে ‘এমপি বাহারের বাহারি রাজত্ব’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশের পর কালের কণ্ঠের সিনিয়র সাংবাদিক হায়দার আলীর বিরুদ্ধে ওই মিথ্যা মামলাটি দায়ের করা হয়েছিল।

এ বিষয় সাংবাদিক হায়দার আলী বলেন, আমি বস্তুনিষ্ঠ তথ্যের ভিত্তিতে নিউজটি করেছিলাম। কিন্তু সেই নিউজের পর আমাকে হয়রানির জন্যই অন্যায়ভাবে মামলাটি করা হয়েছিল। আর আমি চেয়েছিলাম কোনো প্রকার লবিং ছাড়াই মামলাটি যেন স্বাভাবিক গতিতে নিষ্পত্তি হয়। আর শেষ পর্যন্ত সেই প্রক্রিয়াতেই সত্যের জয় হলো।

মামলাটি বাতিল করে আমাকে অব্যাহতি দিয়েছেন আদালত। হামলা-মামলা যতোই আসুক আমাকে সত্যের পথ থেকে বিচ্যুত করা যাবে না, সত্যের পথে কলম আমার চলবেই।
হায়দার আলীর পক্ষে আইনজীবী ছিলেন কুমিল্লা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অনিসুর রহমান মিঠু, কুমিল্লা উত্তর জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট তৌহিদুর রহমান এবং অ্যাডভোকেট কৃষ্ণ রায়।

বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পুরস্কার হিসেবে কালের কণ্ঠের সাংবাদিক হায়দার আলী পেয়েছেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে বিশেষ পুরস্কার এবং রাষ্ট্রীয় সফরসঙ্গী করে নিয়েছিলেন দেশের বাইরে। অনুসন্ধানী সাংবাদিকতায় পেয়েছেন ইউনস্কো অ্যাওয়ার্ডও। অনুসন্ধানী সাংবাদিক হিসেবে রয়েছেন দেশব্যাপী সুনাম।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD