1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:১২ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদী সদরে আনারস প্রতীকের প্রার্থী আনোয়ারের ব্যাপক প্রচারণা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ২ মার্চ, ২০১৯
  • ৩১৫ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
শনিবার,২ মার্চ ২০১৯: প্রচার প্রচারণায় ব্যাপকভাবে জমে উঠেছে নরসিংদী সদর উপজেলা নির্বাচন। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছাড়াও দল থেকে একাধিক প্রার্থীর নির্বাচনে অংশগ্রহণে কোন বাঁধা না থাকায় স্বতন্ত্র থেকে এ উপজেলায় চেয়াম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন। মনোনয়ন চূড়ান্ত শেষে তিনি প্রতীক বরাদ্দ চেয়েছেন আনারস।

আগামী ৮ই মার্চ আনুষ্ঠানিকভাবে প্রতীক ঘোষনার কথা রয়েছে। এরই মধ্যে উক্ত প্রতীকের একক প্রত্যাশী হিসেবে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন আনোয়ারের কর্মী, সমর্থকরা।

এছাড়া সদরের বিভিন্ন এলাকায়ও চলছে ব্যাপক গণসংযোগ। ইতিমধ্যেই আনোয়ার হোসেন গদাইরচর, জোয়ারিয়া কান্দাসহ বিভিন্ন জায়গায় উঠান বৈঠক করেছেন। জনগনের কাছ থেকেও তিনি ব্যাপক সাড়া পাচ্ছেন। কারন, কর্মীবান্ধব নেতা হিসেবে তৃণমূলে রয়েছে তার ব্যাপক জনপ্রিয়তা। তাদের ভাষ্যমতে, বর্তমান সরকারের এমপি, মন্ত্রীদের তালিকায় সর্বত্র তরুণ রাজনীতিকদের জয়জয়কার। আর তাই নরসিংদী সদরের সর্বস্তরের জনগনের কাঙ্খিত চাহিদা পূরণে চেয়ারম্যান পদে তরুণ রাজনীতিবিদ হিসেবে আনোয়ার হোসেনই সেরা।

নরসিংদীর ধূমপান ও মাদক বিরোধী আন্দোলনের অন্যতম সংগঠক, মাদক নিরোধ কর্মসূচী (মানিক)’র প্রতিষ্ঠাতা সভাপতি মো: আনোয়ার হোসেন (আনোয়ার কমিশনার)

ছাত্রজীবন থেকেই আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত। তিনি পরপর দুইবার ছাত্রলীগের মনোনীত প্যানেল থেকে মাধবদী কলেজ ছাত্র সংসদের জিএস নির্বাচিত হয়েছেন। রাজনৈতিক জীবনে তিনি ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ দল যখন তার উপর যে দায়িত্ব দিয়েছে তা-ই তিনি সততার সাথে পালন করেছেন।

রাজনীতি ছাড়াও তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের সাথে জড়িত । বর্তমানে তিনি চরদীঘলদী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, জোয়ারিয়া কান্দা আবু ছহিদ মেম্বার প্রাথমিক স্কুলেরর প্রতিষ্ঠাতা সভাপতি, মাধবদী বিশ্ববিদ্যালয় গভর্নিং বডির মেম্বার ও মাধবদী এসপি ইনস্টিটিউশন ম্যানেজিং কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। ধূমপান ও মাদকের বিরুদ্ধে তিনি যুদ্ধ ঘোষনা করে ছাত্রজীবন থেকেই গড়ে তুলেছেন মাদক নিরোধ কর্মসূচী (মানিক) নামে একটি সংগঠন। এছাড়াও তিনি নরসিংদী জেলার ব্যবসায়ীদের সর্বোচ্চ সংগঠন নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’র পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

পারিবারিকভাবেই আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত এ নেতার পিতা মরহুম হাজী মো: আবু ছাইদ মিয়া মাধবদী পৌর আওয়ামী লীগের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। মা মরহুমা সুফিয়া বেগম ছিলেন নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা। একমাত্র বড় বোন লাভলী আক্তার বদরুন্নেছা কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি ভৈরব উপজেলা আ’লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা এবং ভৈরব পৌর কাউন্সিলর ও প্যানেল মেয়র। ছোট ভাই মো: জাকারিয়া নরসিংদী জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা ছাত্রলীগে টানা ১৩ বছর সফলতার সাথে সভাপতির দায়িত্ব পালন করেন। আনোয়ার হোসেন মাধবদী পৌরসভা গঠিত হওয়ার পর ২০০৩ সালে অনুষ্ঠিত প্রথম পৌর নির্বাচনে তিনি মাধবদীর ২ নং ওয়ার্ডের কমিশনার নির্বাচিত হন। মাধবদী পৌরসভার সফল কমিশনার হিসেবে তিনি সর্বজন স্বীকৃত।

রাজনৈতিক মাঠে সর্বদা নিবেদিতপ্রাণের এ নেতা বিভিন্ন আন্দোলন সংগ্রামসহ দলীয় কর্মকান্ডে সবসময় সামনে থেকে নেতাকর্মীদের উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন। কিন্তু এতো কিছুর পরও দল থেকে তিনি কিছুই পাননি। বঞ্চিত হয়েছেন সবসময়ই। ২০১১ সালে তিনি জনগনের সর্বাধিক সমর্থনে মাধবদী পৌর নির্বাচনে মেয়র পদে প্রার্থী হন। কিন্তু নির্বাচনের মাত্র ৭ দিন আগে জেলার উচ্চ পর্যায়ের দলীয় নেতাদের অনুরোধে তিনি নির্বাচন থেকে সরে যান। দলীয় স্বার্থে তিনি নির্বাচন থেকে সরে আসলেও নেতৃবৃন্দ তাকে দেয়া কথা রাখেননি। পরবর্তী নির্বাচনেও তিনি প্রার্থী হলে তখনও তাকে বঞ্চিত করা হয়। বিগত জেলা পরিষদ নির্বাচনেও তিনি প্রার্থী হতে চাইলে দলীয় নেতাদের অনুরোধে তিনি তা থেকে বিরত থাকেন।

এতসব বঞ্চনার পরও দলের প্রতি তার আনুগত্য কমেনি। তৃণমূল কর্মীরা তার এই ত্যাগের প্রতিদান হিসেবে আনোয়ার হোসেনকে ভোটের মাধ্যমে তারা বিজয়ী করতে চান।

আনোয়ার হোসেন নরসিংদী প্রতিদিনকে বলেন, আমি নির্বাচনে বিজয়ী হলে জীবনের বিনিময়ে হলেও আমার কর্মীসহ সর্বস্তরের জনগনের বিশ্বাসের মর্যাদা রক্ষা করবো।

তিনি আরো বলেন, নরসিংদী সদরের একটি বৃহৎ অংশ মেঘনা নদী বেষ্টিত দুর্গম চরাঞ্চল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেও বিগত সময়ে দলীয়”” চেয়ারম্যান না থাকায় কাঙ্খিত উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে সদরবাসী। আমি চেয়ারম্যান নির্বাচিত হলে অবহেলিত সদরের জনগনের উন্নয়নের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়ায় একজন নগণ্য কর্মী হিসেবে নিজেকে নিয়োজিত রাখবো।।’



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD