1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে মুজুরী কমিশন বাস্তবায়নের দাবীতে ধর্মঘট ও মহাসড়ক অবরোধ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২ এপ্রিল, ২০১৯
  • ১৫৪ পাঠক

খন্দকার শাহিন ও লক্ষন বর্মন । নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার ২ এপ্রিল ২০১৯:
মুজুরী কমিশন বাস্তবায়নসহ ৯ দফা দাবী আদায়ের লক্ষ্যে বাংলাদেশ পাটকল শ্রমিক লীগের ডাকে নরসিংদীর ইউএমসি জুটমিলস ও ঘোড়াশালের বাংলাদেশ জুটমিলস-এ টানা ৭২ ঘন্টার শ্রমিক ধর্মঘট পালন করেছেন। মঙ্গলাবার সকাল ৬ টা থেকে শুরু হয়ে এই আগামী ৩দিন পর্যন্ত এই ধর্মঘট চলবে বলে জানিয়েছে শ্রমিক নের্তৃবৃন্দরা। এসময় উত্তেজিত শ্রমিকরা বিভিন্ন শ্লোগানে মিল গেইটের সামনে অবস্থান ও বিক্ষোভ মিছিল বের করে।

পরে বেলানগর(বাসাইল) ব্রীজ সংলগ্ন এসে ঢাকা সিলেট মহাসড়কে আগুন জ্বালিয়ে অবরোধ।

ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন। এসময় শ্রমিকরা বিভিন্ন স্লোগানে বিক্ষোভ করে সাহেপ্রতাব মোড়ে গিয়ে অবস্থান নেন। এতে ঢাকা সিলেট মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে ভোগান্তিতে পরে যাত্রিরা প্রায়র দের ঘন্টা পর যানচলাচল স্বাভাবিক হয় বলে জানান পুলিশ।

ইউএমসি জুট মিলস শ্রমিক ইউনিয়নের সভাপতি সফিকুল ইসলাম মোল্লা জানান, ইতিপূর্বে বহুবার মাসব্যাপী নানা কর্মসূচীর মাধ্যমে সরকারকে দ্রুত শ্রমিকদের ন্যায্য দাবী মজুরী কমিশনসহ ৯ দফা দাবী মেনে নেওয়ার আহবান জানানো হলেও অজ্ঞাত কারণে শ্রমিকদের ন্যায্য দাবী মেনে নেয়া হয়নি। তাই বাধ্য হয়েই তারা দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এই ৭২ ঘন্টার ধর্মঘট পালন করছেন।

অচিরেই শ্রমিকদের ন্যায্য দাবী মজুরী কমিশনসহ ৯ দফা দাবী মেনে নেওয়া না হলে আগামীতে আরো কঠোর কর্মসূচী পালন করবেন তারা। বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, সিবিএ সাধারণ সম্পাদক কামাল হোসেন,সাবেক সিবিএ সভাপতি আনিসুর রহমান,সাবেক সাধারণ সমপাদক আবুল কালাম আজাদ, শ্রমিক নেতা কাইছার খান সহ অন্যান্য শ্রমিক নেতারা।

শ্রমিক সমাবেশ শেষে বের করা হয় এক বিক্ষোভ মিছিল। মিছিলটি বিভিন্ন আঞ্চলিক সড়ক সহ ঢাকা-সিলেট মহা সড়ক দিয়ে সাহেপ্রতাপ মোড় এলাকা ঘুরে ইউএমসি জুট মিল গেইটে এসে শেষ হয়।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD