1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে নদী দখল – দূষণ মুক্ত করার দাবীতে মানববন্ধন করেছে সামাজিক সংগঠন গ্রীন ভয়েস

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯
  • ২০২ পাঠক

জহিরুল ইসলাম | নরসিংদী প্রতিদিন-
শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯:
নরসিংদীতে নদী দখল – দূষণ মুক্ত ও নদীর স্বাভাবিক গতি প্রবাহ নিশ্চিত করার দাবীতে মানববন্ধন করেছে গ্রীন ভয়েস নামে একটি পরিবেশবাদী যুব সংগঠন। শুক্রবার সকাল ১০ টায় গ্রীন ভয়েস নরসিংদী শাখার উদ্যোগে নরসিংদী প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে নরসিংদীর ব্রহ্মপুত্র, আড়িয়ার খাঁ ও হাড়িধোয়া নদী সহ সকল নদী দখল – দূষণ মুক্ত ও নদীর স্বাভাবিক গতি প্রবাহ নিশ্চিত করার দাবী জানানো হয়।
গ্রীন ভয়েস নরসিংদী শাখার আহবায়ক ফাহিম সাদেক সৌরভের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রোটারি ক্লাব অব নরসিংদীর সাবেক সভাপতি রাসেল বিন হাসনাত, আমরা নরসিংদীবাসীর সাধারণ সম্পাদক তৌকির আহমেদ, প্রথম আলো নরসিংদী বন্ধুসভার সভাপতি আবদুল্লাহ আল মামুন রাসেল, কালের কণ্ঠ নরসিংদী শুভসংঘের সাধারণ সম্পাদক রাকিবুল মাসুম, বাংলাদেশ খবরের নরসিংদী প্রতিনিধি সুজন বর্মণ, রোটারেক্ট জহিরুল ইসলাম, রোটা:জনি, রোটা:সাইফুল,রোটা:ফোয়াদ, ইন্টারেক্ট রুহান,ন্যাশনাল কলেজ, যাত্রাপথ সংগঠন, প্রয়াস সংগঠন, আলোকিত নরসিংদী,হৃদয়ে আমার নরসিংদীসহ বিভিন্ন সামাজিক সংগঠন।
মানববন্ধনে বক্তারা বলেন, নদী বাচঁলে বাচঁবে দেশ। বাংলাদেশে একসময় ১২০০ নদ-নদীর অস্তিত্ব ছিল, কিন্তু ভারত হয়ে আসা ৫৪টি নদীতে ভারত এক তরফাভাবে বাঁধ দিয়ে, আন্তনদী সংযোগের মাধ্যমে পানি সরিয়ে নেয়ায় পদ্মা, মেঘনা, ব্রহ্মপুত্র ,তিস্তাতেই আজ পানি না থাকায় পানি সরবরাহ বন্ধ হওয়ায় ছোট বড় অনেক নদীর আজ আর খোঁজ পাওয়া যাচ্ছে না। দখল আর দূষণে সকল নদী জর্জরিত এবং মরে যাওয়ার উপক্রম । নদী এখন কোথাও নালা , কোথাও ডোবায় রূপ নিয়েছে আবার কোথাও নদীর বুকে ধান চাষ করা হয়। আর অন্যদিকে চলছে ব্যাপকহারে নদী দখল আর দুষণ। এভাবে চলতে থাকলে একসময় নদীর অস্তিত্বই থাকবে না। বর্তমানে সরকার নদী রক্ষায় বিভিন্ন উদ্যোগ নিয়েছে। দখলদারদের উচ্ছেদ করে নদীর অস্তিত্ব বাড়াচ্ছে।এরই ধারাবহিকতায় নরসিংদীর ব্রহ্মপুত্র, আড়িয়াল খাঁ ও হাড়িধোয়া নদী খনন করা হচ্ছে। এতে তার নদী প্রাণ ফিরে পাচ্ছে। মানববন্ধন থেকে সরকারের এসব উদ্যোগকে সাধুবাদ জানানো হয়। পাশাপাশি ভবিষ্যতে যাতে উদ্ধারকৃত নদী কেউ দখল করতে না পারে সেদিকে খেয়াল রাখার দাবী জানানো হয়।
মানববন্ধনে বিভিন্ন সামাজিক সংগঠনের পাশাপাশি বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD