1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৩:৪৯ পূর্বাহ্ন

পলাশে কার্যত নেই কোন বাসস্ট্যান্ড, যাত্রীদের দুর্ভোগ চরমে

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯

সাব্বির হোসেন | নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার,০২ জুলাই ২০১৯:
নরসিংদীর পলাশ শিল্পাঞ্চল এলাকা থেকে প্রতিদিন হাজারো যাত্রী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করলেও কার্যত এখানে কোন বাসস্ট্যান্ড নেই। উপজেলার প্রাণকেন্দ্র ও ঘোড়াশাল পৌর শহরের প্রাণকেন্দ্রে নাম মাত্র ২টি বাসস্ট্যান্ড থাকলেও বহু বছর ধরে বাস সার্ভিস বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়ছে উপজেলার হাজারো যাত্রী। বাস সার্ভিস না থাকায় এখানকার সিএনজি চালকদের বিরুদ্ধেও বেশি বাড়া আদায়ের অভিযোগ যাত্রীদের।

পলাশ উপজেলার গুরুত্বপূর্ণ দুটি বাসস্ট্যান্ডকে ঘিরে রয়েছে দেশের বৃহৎ ঘোড়াশাল তাপ বিদ্যুৎ কেন্দ্র, ২টি সারকারখানা, প্রান আরএফএল কোম্পানী, উপজেলা প্রশাসন কার্যালয়, পুলিশ স্টেশন, স্কুল-কলেজ, মাদরাসাসহ অসংখ্য ছোট বড় বড় কারখানা। এরপরেও বছরের পর বছর ধরে বাস সার্ভিস বন্ধ থাকায় যাত্রীদের দুর্ভোগ বেড়েই চলেছে। এ যেন দেখার কেউ নেই।
বাস যাত্রী তারেক খন্দকার জানান, এই উপজেলায় বসবাস করেন সরকারের বিভিন্ন মন্ত্রণালয় থেকে শুরু করে প্রায় সব বিভাগেই। এই উপজেলা রাজধানীর পাশের জেলায় হওয়াতে সরকারী প্রতিষ্ঠানের পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠানের চাকুরীজীবিরা ঢাকায় আসা-যাওয়া করে অফিস করেন। সেই সাথে ব্যবসায়ীসহ অন্যান্য পেশার লোকজন ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় যাতায়াত করেন। বাস সার্ভিস বন্ধ থাকায় তাদের জীবন মানের উপর বিরূপ প্রভাব ফেলেছে। আমরা পলাশবাসী আগের চিরচেনা রুপ ফিরে পেতে চাই। আমাদের যাতায়াতে ভোগান্তিতে থেকে সমাধান পেতে স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে পুনরায় বাস সার্ভিস চালু করার দাবি জানাই।

আরেক যাত্রী মো. মাসুম জানান, আমাদের উপজেলা এতো গুরুত্বপূর্ণ এলাকা অথচ ঢাকা যেতে হলে ৪টা গাড়ি বদল করে যেতে হয়। তাই এখানে বাস সার্ভিস চালু করার জন্য সবার সহযোগিতা চাই।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD