1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১১:০৮ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ভগীরথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঝুঁকিপূর্ণ ভবনে ক্লাস করছে শিক্ষার্থীরা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১৫ জুলাই, ২০১৯
  • ৬০ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
সোমবার, ১৫ জুলাই ২০১৯:গত কয়েক দিনের চলমান বৃষ্টিতে নরসিংদীর রাস্তা ঘাটের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস- আদালতের সামনে একদিকে যেমন সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা অন্যদিকে জলাশয়ের কাছাকাছি নির্মিত বিভিন্ন ভবনে দেখা দিয়েছে ফাটল। রোববার নরসিংদীর মেহেরপাড়া ইউনিয়নের ভগীরথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, প্রতিষ্ঠানটির প্রশাসনিক ও শ্রেণিকক্ষের একটি ভবনের নিচের মাটি সরে গিয়ে ফ্লোর দেবে গেছে । এর ফলে বিদ্যালয় ভবনটি যেকোন সময় ধ্বসে পড়তে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এদিকে খবর পেয়ে ভগীরথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন নরসিংদী সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা ও মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

প্রাথমিক বিদ্যালয়টির প্রধান শিক্ষক সাবিকুন্নাহার জানান, ১৯৯৯ সালে তিন কক্ষ বিশিষ্ট একতলা ভবনে শুরু হয় এই বিদ্যালয়ের কার্যক্রম। দিনদিন ছাত্র-ছাত্রীর সংখ্যা বাড়ায় ২০১৭ সালে পাশেই আরেকটি একতলা ভবন নির্মাণ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। কিন্তু পুরাতন ভবনটি আর মেরামত না করায় ফাটল দেখা দেয়। গত কয়েক দিনের বৃষ্টিতে হঠাৎ করেই মাটি ধ্বসে এর ফ্লোর দেবে যায় । এঅবস্থায় জীবনের ঝুঁকি নিয়ে অধ্যয়ন করছে কোমলমতি শিশুরা। বর্তমানে এই বিদ্যালয়টিতে তিন শতাধিক শিক্ষার্থী রয়েছে। নতুন ভবনে ছাত্র-ছাত্রী সংকুলান না হওয়ায় ঝুঁকিপূর্ণ পুরাতন ভবনেও শিক্ষার্থীদের ক্লাস নিতে হয়।

তিনি আরো বলেন, “রোববার দুপুরে হঠাৎ করেই পুরাতন ভবনের প্রশাসনিক ও শ্রেণিকক্ষের একটি ভবনের নিচে প্রায় ৪ ফুট মাটি ধসে পড়ে। ফলে পিলারগুলোতেও ফাটল দেখা দিয়েছে। এ অবস্থায় আমরা ধারনা করছি যেকোন সময় স্কুলের ভবনটি ধসে পড়বে। কিছুদিন পর এখানে সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। আমি এখন দিশেহারা হয়ে পড়েছি এমতাবস্থায় আমি কি করবো? এমন ঝুঁকিপূর্ণ ভবনে পরীক্ষা নিতে গিয়ে যদি কোন দুর্ঘটনা ঘটে এর দায়ভার কে নিবে?”

এ বিষয়ে মেহেরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুবুল হাসান জানান, আমি স্কুলটি পরিদর্শন করেছি। এমতাবস্থায় এই ভবনে কোমলমতি শিশুদের পাঠদান ঝুঁকিপূর্ণ। আমি এ আসনের সংসদ সদস্য ও স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবহিত করবো। তারা খুব দ্রুত সময়ের ভিতরে এ বিষয়ে পদক্ষেপ নিবেন বলে আমি আশা করছি।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD