1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২:৫২ পূর্বাহ্ন

পলাশে ৭ দিনব্যাপী ফলদ বৃক্ষমেলার উদ্বোধন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯:
‘পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টি সম্মত খাবার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নরসিংদীর পলাশ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ৭ দিনব্যাপী কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষমেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে পলাশ উপজেলা শহীদ মিনার চত্বরে নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াছমিন এর সভাপত্বিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধনী ঘোষনা করেন নরসিংদী -২ পলাশ আসনের এমপি ড. আনোয়ারুল আশরাফ খান দিলিপ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, ঘোড়াশাল পৌর মেয়র আলহাজ্ব মোঃ শরীফুল হক।

এসময় আরো উপস্থিত ছিলেন, পলাশ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারহানা আলী, উপজেলা কৃষি কর্মকর্তা আমিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কারীউল্লাহ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার, পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসির উদ্দিন, জিনারদী ইউপি চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম গাজী, পলাশ উপজেলা পাসনের বিভিন্ন কর্মকর্তা- কর্মচারী প্রমুখ।

কৃষি কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, পলাশ উপজেলা শহীদ মিনার চত্বরে মেলা চলবে ১৮ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত । এই মেলা প্রতি বছর বিভাগীয়ভাবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজন করে থাকে। মেলার উদ্দেশ্য হচ্ছে সকলকে বৃক্ষরোপণ সম্পর্কে উৎসাহিত করা। বৃক্ষরোপণ এর প্রয়োজনীয়তা তুলে ধরা। একটি দেশের জন্য ২৫% বনভূমি থাকা প্রয়োজন। আমাদের দেশে এই বনভূমি আছে ১০% থেকে ১২%। আমরা যদি আমাদের পরিবেশকে রক্ষা করতে চাই তবে বনভূমি ২৫% করতে হবে। তাই আমাদের বসত ভিটার আশে-পাশে বিভিন্ন বনজ ও ফলদ বৃক্ষ রোপণ করতে হবে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD