1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০২:২৬ অপরাহ্ন

উগ্রবাদ প্রতিরোধের শপথ নিয়ে শেষ হলো “আলোর পথযাত্রী”

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার,২৩ জুলাই ২০১৯:
সমাজকে আলোকিত করতে, সমাজের নানা ব্যাধি, সহিংস উগ্রবাদ প্রতিরোধে ব্যতিক্রমধর্মী কাজ করে যাচ্ছে নরসিংদী জেলা প্রশাসন পরিচালিত সাংস্কৃতিক সংগঠন বাঁধনহারা থিয়েটার স্কুল। “আলোর পথযাত্রী” নামক নাটক মঞ্চায়নের মাধ্যমে সংগঠনটি সমাজকে সচেতন করতে প্রচারনার অংশ হিসেবে কাজ করেছে। নরসিংদী জেলা প্রশাসনের তত্বাবধানে মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় সম্প্রীতি প্রকল্পের অংশ হিসেবে নাটকটি পরিবেশিত হচ্ছে।
আজ মঙ্গলবার দুপুরে নরসিংদী সরকারী কলেজের কৃষ্ণচুড়া তলায় নাটকটির শেষ পর্ব মঞ্চস্ত হয়েছে। এসময় সমাজ থেকে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ শপথ নেন “আলোর পথযাত্রী” নাটকের কলাকুশলীরা।
নরসিংদী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর হাবিবুর রহমান আকন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে “আলোর পথযাত্রী” নাটকের উদ্বোধন করেন। এসময় জেলা তিনি বলেন, এই “আলোর পথযাত্রী” নাটকটি সমাজকে আলোর পথ দেখাচ্ছে, যারফলে সমাজকে শিক্ষিত করার জন্য লেখাপড়ার পাশাপাশি সংস্কৃতির সমন্বয়ের প্রয়োজনীয়তা রয়েছে বলে দাবী করেন। বিশেষ করে শিক্ষার্থীদের মাঝে সমসাময়িক বিষয়কে সামনে রেখে তাদের উপস্থাপনার মাধ্যমে জঙ্গি, সহিংসতা প্রতিরোধ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এই “আলোরপথযাত্রী” নাটক।
এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল আউয়াল, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, নরসিংদী সরকারী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর জাহানারা বেগম, বাঁধনহারার প্রশিক্ষক কামরুজ্জামান তাপুসহ কলেজের সহ¯্রাধিক শিক্ষার্থী। সমাজের নানা অসঙ্গতি, উগ্রবাদ, ইভটিজিং, সন্ত্রাস আর মৌলবাদ প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষে এই নাটকটি পরিবেশিত হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD