1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০২:৩২ পূর্বাহ্ন

রাজীব মণি দাসের রচনায় হারুন রুশো’র পরিচালনায় আ.খ.ম হাসানের ব্যতিক্রমধর্মী নাটক ‘সেলিব্রেটি কাউ’

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ৯ আগস্ট, ২০১৯
ঈদের বিশেষ নাটক আ.খ.ম হাসানের ‘সেলিব্রেটি কাউ’

স্টাফ রিপোর্টার। নরসিংদী প্রতিদিন-
শুক্রবার ৯ আগস্ট ২০১৯:
আসছে কোরবানির ঈদকে সামনে রেখে রাজীব মণি দাসের রচনায় এবং হারুন রুশো’র পরিচালনায় নির্মিত হলো ব্যতিক্রমধর্মী নাটক ‘সেলিব্রেটি কাউ’। নাটকটি নির্মাণ করেছে স্বপ্নের কারিগর। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আ.খ.ম হাসান, অরিন, বিপ্লব প্রসাদ, আহমেদ সাজু, জেনিকা বৃষ্টি প্রমুখ। নাটকটি ঈদে একটি বেসরকারি চ্যানেলে সম্প্রচার হবে বলে পরিচালক সূত্রে জানা গেছে।
কোরবানির ঈদকে কেন্দ্র করে গরু কেনার জন্য জমিদার পরিবারের সবাই একত্রিত হয়েছে। পরিবারের সবাই সিদ্ধান্ত নেয় এবারের কোরবানি অনেক ধুমদামের সাথে দিতে হবে। জমিদারের যেই কথা সেই কাজ। এদিকে কোরবানির গরু কেনার দায়িত্ব পড়ে চৌধুরীর একমাত্র পুত্র মনিরের উপর। জীবনে প্রথম এত বড় একটি দায়িত্ব পেয়ে মনির অনেক খুশি হয়। গরু কিনতে মনিরের সাথে হাটে যেতে চায় তার মডার্ণ বউ রেনু। গরুর হাটে যাওয়াকে কেন্দ্র করে স্বামী-স্ত্রীর মধ্যে বাকবিতন্ডা তৈরি হয়। মনির এলাকার ৪/৫জন গরু বিশেষজ্ঞ নিয়ে হাটে রওনা হয়। হাটে যাওয়ার পথে গরু বিশেষজ্ঞদের মতের সঙ্গে মনিরের মতের অমিল দেখা দিলে এ নিয়ে পথেই নানান বিপত্তি ঘটে।

ঈদের বিশেষ নাটক রাজীব মণি দাসের ‘সেলিব্রেটি কাউ’


অবশেষে আফতাব উদ্দিনের সহায়তায় সকল জল্পনা-কল্পনা শেষ করে হাট থেকে একটি নাদুস-নুদুস গরু কিনে ফুলের মালা পরিয়ে রাজকীয় স্টাইলে বাড়ি রওনা দেয় সকলে। মনিরের স্ত্রী তার স্বামীর সঙ্গে মোবাইলে কথা বলে জানতে পারে অনেক বড় ও স্মার্ট একটি গরু কেনা হয়েছে এবং তারা গরু নিয়ে ইতোমধ্যে বাড়ি রওনা দিয়েছে। গরুর সাথে সেলফি তুলতে গেলে মনিরের হাত থেকে গরুর রশি ফসকে গরু চলে যায় অন্যদিকে। আর তাই গরু বিশেষজ্ঞ সবাই গরুকে ধরা নিয়ে বিশাল পেরেশানিতে পড়ে যায়। ছুটে চলে গরুর পিছন পিছন।

এদিকে চৌধুরী ও তার স্ত্রী চিন্তায় অস্থির হয়ে পড়ে- আদৌ তার ছেলে গরু নিয়ে বাড়ি আসতে পারবে তো? কিছু সময় পরই আবার গরুর অবস্থান জানতে চাইলে ওপাশ থেকে শুনতে পায় গরু নাকি পালিয়ে গেছে। এ কথা শোনে রেনু চিৎকার দিলে চৌধুরী ও তার স্ত্রী ছুটে আসে। ঘটনা শুনে তারাও হতভম্ব হয়ে যায়। শেষ পর্যন্ত মনির কি পারবে হারিয়ে যাওয়া গরু উদ্ধার করে বাড়ি ফিরতে? আর চৌধুরী বংশের ইজ্জত কি রক্ষা পাবে?
এভাবেই কোরবানির গরুকে কেন্দ্র করে গড়ে উঠা ব্যতিক্রমধর্মী মজাদার গল্প নিয়ে এগিয়ে যায় ‘সেলিব্রেটি কাউ’ গল্পের কাহিনি।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD