1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১০:২৫ পূর্বাহ্ন

নরসিংদীতে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০১৯

নিজস্ব প্রতিবেদক। নরসিংদী প্রতিদিন-
বৃহস্পতিবার ১৫ আগস্ট ২০১৯:
আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী। এ উপলক্ষে নরসিংদীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে।
আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এর নেতৃত্বে নরসিংদী সার্কিট হাউজ থেকে জেলা শিল্প একাডেমী পর্যন্ত একটি শোক র‍্যালী বের হয়।
শোক র‍্যালীতে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসন, সদর উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংগঠন, সরকারি বিভিন্ন দপ্তর ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও স্কাউট অংশগ্রহণ করে। অপরদিকে সকাল সাড়ে ৯ টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা করেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মোতালিব পাঠান সহ সরকারি বিভিন্ন দপ্তর।
পরে সকাল ১০ টায় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন প্রথমে রক্ত দিয়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন এবং বিনামূল্যে মুক্তিযোদ্ধাদের মেডিকেল চেক আপ করা হয়। সাড়ে ১০ টায় শিল্পকলা একাডেমিতে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। মূল আলোচক ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মতিন ভূঞা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সাবির্ক) মোহাম্মদ আব্দুল আউয়াল।
এ সময় স্থানীয় সরকার উপ-পরিচালক ড. এটিএম মাহবুবুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুষমা সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট তানবীর মোহাম্মদ আজীম, সদর উপজেলা নির্বাহী অফিসার এএইচএম জামেরী হাসান, জেলা শিক্ষা অফিসার মোঃ সৈয়দ উদ্দিন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সৈয়দ আমীরুল হক শামীম সহ সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে ০১ থেকে ০৭ আগস্ট জেলা শিল্পকলা একাডেমি, শিশু একাডেমি, ইসলামিক ফাউন্ডেশন, জেলা গণগ্রন্থাগার, মুক্তিযোদ্ধা সংসদসহ শিক্ষা প্রতিষ্ঠান গুলো হামদ ও নাত, ক্বেরাত প্রতিযোগিতা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা এবং ০৭ মার্চের ভাষণ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
আজ বাদ জোহর সকল মসজিদে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হবে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD