1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৯:০৮ পূর্বাহ্ন

আখাউড়ার বাউতলা-জয়নগর সীমান্তবর্তী রাস্তাটি যেন বিষফোঁড়া

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ২৫ আগস্ট, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন- রবিবার,২৫ আগস্ট ২০১৯:
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নের বাউতলা-জয়নগর সীমান্তবর্তী জনবহুল রাস্তাটি চলাচলের অযোগ্য দীর্ঘদিন ধরেই। কিন্তু না পেয়ে, পাওযার মত এটাই প্রয়োজনের তাগিদে চলাচলে ব্যবহার করছে জনসাধারণ। তাছাড়া চলার মাঝে ঘটেই চলেছে ছোট-বড় দুর্ঘটনা। তারপরেও বছরের পর বৃছর ধরে পড়ে থাকা রাস্তার ভাঙা অংশ মেরামতের অভাবে তৈরি হওয়া বড় বড় গর্তগুলো যেন এখন মরণ ফাঁদ।

এলাকাবাসীর সূত্রে জানা যায়, মোগড়া ইউনিয়নের বাউতলা-জয়নগর সীমান্তবর্তী রাস্তাটি এখন বেহাল দশায় পরিণত হয়েছে। যদি কোনো যানবাহন এই রাস্তা দিয়ে চলাচল করে তাহলে প্রতিনিয়তই কোনো কোনো ভাবে একটি দুর্ঘটনা ঘটেই যাচ্ছে। তাই এলাকবাসীরা আতংকে এই রাস্তা দিয়ে হেটেই চলাচল করে থাকে।

শুধু তাই নয় খুবই বড় ধরনের বিপাকে পড়ে রয়েছে শিক্ষার্থী ও অসুস্থ রোগীরা। রাস্তাটি দিয়ে আশে-পাশের অনেক গ্রামের মানুষ এই রাস্তা দিয়ে চলাচল করে। যদি দ্রুত সময়ের মধ্যে এই অনুপযোগী রাস্তাটির যদি ব্যবস্থা গ্রহণ না করা হয় আগামী দিনে অনেক বড় সমস্যা হওয়ার আশংকা রয়েছে। এই ভাঙা রাস্তার কারণে পথচারিসহ এলাকাবাসীর দুর্ভোগ চরমে উঠেছে বলেও জানান গ্রামবাসী। গ্রামবাসীর দাবি, ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুলহক যেন এটি খুব দ্রুত সংস্কার কাজে হাত দেন।

গ্রামের স্থানীয় সাইফুল ইসলাম নামে ব্যক্তি জানান, প্রতিদিন এই সড়কটি দিয়ে হাজার হাজার মানুষ যাতায়াত করে থাকে। এই রাস্তাটি এলকাবাসীদের জন্য এখন একটি বিষফোঁড়া হয়ে উঠেছে। কর্তৃপক্ষের উচিত খুবই দ্রুত রাস্তাটি সংস্কার করা।

এ বিষয়ে মোগড়া ইউপি চেয়ারম্যান মনির হোসেন জানান, রাস্তাটি ভেঙে জনসাধারণের চলাচলে ভোগান্তি হচ্ছে। ইতোমধ্যে আমরা অনেকটি রাস্তার সংস্কারের কাজ করেছি বাকি রাস্তাগুলো সরকারি বরাদ্দ না থাকায় সংস্কার করা সম্ভব হচ্ছে না। বরাদ্দ পেলেই সংস্কার কাজ শুরু করবো। তাছাড়া বাউতলা বাঁশের ব্রিজ থেকে আদমপুর পর্যন্ত রাস্তার টেন্ডার প্রক্রিয়াধীন।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আবুল হাসনাত জানান, রাস্তাটির জন্য একবার টেন্ডার হয়েও বাতিল হয়েছিল। তাই আবার রি-টেন্ডার হতে ঝামেলা হচ্ছে। হেড অফিস থেকে এক্সিকিউটি ইঞ্জিনিয়ার সাহেব এসে রাস্তাটি ভিজিট করে দেখার পর সিদ্ধান্ত গ্রহণ করা হবে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD