1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১০:০৯ পূর্বাহ্ন

শফিকুল গানি স্বপন মানুষের জন্য রাজনীতি করেছেন : কামাল ভুইয়া

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ২৬ আগস্ট, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন- সোমবার , ২৬ আগস্ট ২০১৯:
জননেতা শফিকুল গানি স্বপন মানুষের জন্য রাজনীতি করেছেন মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া বলেছেন, একজন মানুষ হিসেবে শফিকুল গানি স্বপন জন্ম গ্রহন করেছেন আবার মারাও গেছেন। জন্ম-মৃত্যুর এই সময়ের মাঝে নিজের মেধা-সৃজনশীলতা দিয়ে রাজনীতিতে জনপদে অমর হয়ে রইলেন। তিনি আমাদের মাঝে অমর হয়ে রইলেন মানুষের নেতা হিসাবে।
রবিবার কক্সবাজাস্থ দলীয় কার্যালয়ে বাংলাদেশ ন্যাপ‘র সাবেক চেয়ারম্যান ও প্রাক্তন মন্ত্রী জননেতা শফিকুল গানি স্বপনের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ কক্সবাজার জেলা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, সরকারের ভুল রাজনীতি রাষ্ট্রকে গভীর সঙ্কটে ফেলে দিতে পারে। সমাজ ও রাষ্ট্রীয় জীবনে ব্যাপক পরিবর্তন ঘটে যাচ্ছে। জনগণ গণতান্ত্রিক ও মুক্ত সমাজ গঠনের স্বপ্ন পরিত্যাগ করে অগণতান্ত্রিক শক্তির আগমনে ভীত হয়ে পড়ছে। ভুল রাজনীতি চলতে থাকলে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী অগণতান্ত্রিক রাজনীতির উত্থান ঘটতে পারে, যা হতে পারে ভয়ঙ্কর।

বাংলাদেশ ন্যাপ কক্সবাজার জেলা আহ্বায়ক এস এম ছৈয়দ উল্লাহ আজাদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপ চট্টগ্রাম মহানগর সভাপতি মো. ওসমান গনি শিকদার, আরো বক্তব্য রাখেন জেলা ন্যাপ নেতা শাহ আলম, তৈয়র উল্লাহ শিকদার, ডা. মৌ. কে এম হাফিজুর রহমান প্রমুখ।

প্রধান বক্তার বক্তব্যে মো. ওসমান গনি শিকদার মরহুম শফিকুল গানি স্বপনের অমর স্মৃতির প্রতি গভীরতম শ্রদ্ধা জানিয়ে বলেন, শফিকুল গানি স্বপন জাতিসত্ত্বা ও গণমানুষের নেতা ছিলেন। তার প্রগতিশীল রাজনৈতিক চেতনা মহান মুক্তিযুদ্ধের আদর্শেরই প্রতিধ্বণী ছিলো।

তিনি বলেন, দেশের রাজনীতি এখন রাজনীতিবিদদের নিয়ন্ত্রনের বাইরে। আর সেই কারণেই দেশে উন্নয়ন হলেও লুটপাটের মহাউৎসব চলছে। ফলে আইনের শাসন ও জবাবদিহিতা অনুপস্থিত।

সভাপতির বক্তব্যে এস এম ছৈয়দ উল্লাহ আজাদ বলেন, রাজনীতিক জীবনে শফিকুল গানি স্বপন তার রাজনৈতিক প্রতিপক্ষের কঠোর সমালোচনা করলেও কারো সর্ম্পকে কুটুক্তি বা অশ্লিষ শব্ধ ব্যাবহার করতেন না। যা আজকের রাজনীতিতেই ক্রমেই কমে হ্রাস পাচ্ছে। তিনি সারাটা জীবন জাতীয় ঐক্যের রাজনীতি করেছেন। তার প্রদর্শিত পথে ঐক্য প্রতিষ্ঠিত করতে কাজ করে যেতে হবে।

স্মরণ সভায় মওলানা ভাসানীর রাজনৈতিক সহচর, ন্যাপ সভাপতি অধ্যাপক মোজাফ্ফর আহমেদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করা হয় এবং রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

স্মরণসভা শেষে মরহুম মজলুম জননেতা মওলানা ভাসানী, জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়া, সাবেক মন্ত্রী শফিকুল গানি স্বপন-সহ মহান মুক্তিযুদ্ধে শহীদ, দেশের সকল গণতান্ত্রিক ও অধিকার আদায়ের আন্দোলনে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD